শিরোনাম
বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট কিমের আকস্মিক পদত্যাগ
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ১১:২৫
বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট কিমের আকস্মিক পদত্যাগ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম মেয়াদ পূর্ণ হওয়ার আগেই আকস্মিক পদত্যাগের ঘোষণা দিয়েছেন। তার পদত্যাগ ১ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে।


বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হিসেবে ৫৯ বছর বয়সী কিমের মেয়াদ ছিল ২০২২ সাল পর্যন্ত। তিনি ২০১৭ সালে দ্বিতীয় মেয়াদে পুর্ননির্বাচিত হন।


তিনি গত ছয় বছর ধরে বিশ্বব্যাংকের নেতৃত্ব দিয়ে আসছিলেন। তার এই আকস্মিক পদত্যাগের কোনো কারণ জানাননি তিনি। সোমবার তিনি এই ঘোষণা দেন।


বিশ্বব্যাংকে বলেছে, দায়িত্ব ছাড়ার পর কিম একটি বেসরকারি ফার্মে যোগ দেবেন এবং তিনি উন্নয়নশীল দেশে অবকাঠামোগত বিনিয়োগ বৃদ্ধির বিষয়ে গুরুত্ব নিয়ে কাজ করবেন।


এক বিবৃতিতে কিম বলেছেন, বিশ্ব থেকে চরম দারিদ্র্য দূর করার চেষ্টায় বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন ছিল তার জন্য অনেক বড় সম্মানের বিষয়।


তিনি বলেন, বিশ্ব থেকে মহামারি, দুর্ভিক্ষ, শরণার্থী সঙ্কট ও জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় কাজ করা বিশ্বব্যাংকের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।


কিম পদত্যাগ করায় বিশ্বব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ক্রিস্টালিনা জর্জিয়েভা অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com