শিরোনাম
সিআইপি কার্ড পেলেন ১৩৭ ব্যবসায়ী
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ২১:১৯
সিআইপি কার্ড পেলেন ১৩৭ ব্যবসায়ী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্যবসায় বিশেষ অবদান রাখায় দেশের ১৩৭ জনকে কমার্শিয়াল ইমপর্টেন্ট পারসন (সিআইপি) কার্ড দেয়া হয়েছে। রফতানি বাণিজ্যে অবদানের স্বীকৃতি হিসেবে তাদের এ কার্ড দেয়া হয়। এছাড়া সিআইপি (বাণিজ্য) নির্বাচিত হয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ৪১ পরিচালক।


মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে তাদের হাতে সিআইপি কার্ড তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এর আগে বিকাল ৩টায় রাজধানীর কারওয়ান বাজারের টিসিবি ভবনের অডিটোরিয়ামে এ অনুষ্ঠান শুরু হয়।


এ সময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ব্যবসায়ীরা দেশ সামনের দিকে এগিয়ে নিচ্ছেন। ১৯৭২ সালে ২৫ পণ্যে রফতানি আয় ছিল মাত্র ৩৪৮ মিলিয়ন মার্কিন ডলার। আর ২০১৭-১৮ অর্থবছরে রফতানি আয় হয়েছে ৪১ বিলিয়ন ডলার।


তিনি বলেন, ২০১৮-১৯ অর্থ বছরে আমাদের রফতানি টার্গেট ৪৪ বিলিয়ন। এ জন্য সরকার নতুন নতুন পণ্যও প্রণোদনা দিচ্ছে। যাতে করে রকমারি পণ্যের রফতানি বাড়ে। সরকার নতুন নতুন বাজার সৃষ্টির জন্যও ক্যাশ প্রণোদনা দিচ্ছে।


মন্ত্রী বলেন, দেশ বর্তমানে দুই ভাগে বিভক্ত। এর মধ্যে একটি স্বাধীনতার চেতনার মূল্যবোধে বিশ্বাসী শক্তি। আর তাদের নেতৃত্বে দেশ সব খাতে এগিয়ে যাচ্ছে। এখন আপনার বিবেক ও বিবেচনা দিয়ে সঠিক সিদ্ধান্ত নিন।


অনুষ্ঠানে বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলামসহ ইপিবি ও বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


যারা কার্ড পেয়েছেন তারা ২০১৬ সালে নির্বাচিত হয়েছিলেন।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com