'আইএফআইসি ব্যাংক-সমকাল বিজনেস অ্যাওয়ার্ড' ঘোষণা
প্রকাশ : ০১ আগস্ট ২০১৮, ১৯:০৩
'আইএফআইসি ব্যাংক-সমকাল বিজনেস অ্যাওয়ার্ড' ঘোষণা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

উদ্যোক্তাদের সাফল্যের স্বীকৃতি দিতে আইএফআইসি ব্যাংক ও সমকাল যৌথভাবে পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে। প্রথমবারের মতো চার ক্যাটাগরিতে 'আইএফআইসি ব্যাংক-সমকাল বিজনেস অ্যাওয়ার্ড' নামে এ পুরস্কার দেয়া হবে। এছাড়া জুরি বোর্ডের বিবেচনায় একজন উদ্যোক্তাকে দেয়া হবে আজীবন সম্মাননা। বুধবার রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।


সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন জুরি বোর্ডের প্রধান বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ আলম সারওয়ার এবং সমকালের নির্বাহী সম্পাদক মুস্তাফিজ শফি।


অনুষ্ঠানে জানানো হয়, উদ্যোক্তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে ১০ সদস্যের জুরি বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী পুরস্কারের জন্য চূড়ান্তভাবে মনোনয়ন দেয়া হবে। চারটি ক্যাটাগরি হলো- বর্ষসেরা বৃহৎ শিল্প উদ্যোগ, বর্ষসেরা নারী উদ্যোক্তা, উদীয়মান তরুণ উদ্যোক্তা ও সেরা এসএমই উদ্যোগ। অ্যাওয়ার্ডের জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে হবে। আজীবন সম্মাননার জন্য কোনো আবেদনের প্রয়োজন হবে না। জুরি বোর্ডের সদস্যরা তাকে মনোনীত করবেন।


সমকাল ও আইএফআইসি ব্যাংকের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে ড. মোহাম্মদ ফরাসউদ্দিন বলেন, এদেশের উদ্যোক্তারা সোনার বাংলা গঠনে অসামান্য অবদান রেখেছেন। তারা বাংলাদেশকে এগিয়ে নিয়ে গেছেন। এদেশকে তলাবিহীন ঝুড়ি বলা হয়েছিল। সার্বভৌম দেশ হিসেবে বাংলাদেশ টিকবে কিনা তা নিয়েও সন্দেহ পোষণ করা হয়েছিল। আল্লাহর রহমতে বাংলাদেশ আজ অর্থনৈতিক অগ্রগতিতে বিস্ময় সৃষ্টি করতে পেরেছে।


শাহ আলম সারওয়ার বলেন, প্রথম প্রজন্মের ব্যাংক হিসেবে আইএফআইসি ব্যাংক তার কর্মকাণ্ডে সব সময় ভালো কিছুর সঙ্গে জড়িত থাকার চেষ্টা করে। আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কার নামে আগে থেকে একটি ভালো উদ্যোগ রয়েছে। সমাজের বিভিন্ন পর্যায়ে তা প্রশংসিত। বিজনেস অ্যাওয়ার্ডও সেই মানের হবে বলে আমার বিশ্বাস।


অ্যাওয়ার্ডের আবেদন প্রক্রিয়াসহ বিভিন্ন দিক তুলে ধরে মুস্তাফিজ শফি বলেন, সমাজের নানা দিক নিয়ে সমকাল কাজ করে। তারই ধারাবাহিকতায় বিজনেস অ্যাওয়ার্ড চালু করা হলো। আশা করা যায়, এটাও দেশের সবচেয়ে সম্মানজনক বিজনেস অ্যাওয়ার্ডে পরিণত হবে।


যেভাবে আবেদন করা যাবে


সমকাল কার্যালয় থেকে ফরম সংগ্রহ অথবা http:/www.samakal.com/businessaward2018 এই লিংক থেকে ডাউনলোড করা যাবে। আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে হবে। আবেদনকারীর ১ জুলাই-২০১৭ থেকে ৩০ জুন-২০১৮ পর্যন্ত আর্থিক পারফরম্যান্সকে সর্বশেষ বছর হিসেবে গণনা করা হবে। আবেদনকারী উদ্যোক্তাকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। ঋণখেলাপি, করখেলাপি উদ্যোক্তা আবেদনের অযোগ্য বলে বিবেচিত হবেন। প্রদত্ত তথ্য-উপাত্ত সংক্রান্ত নথিপত্র বা সাপোর্টিং ডকুমেন্টস যাচাই করা সমকাল ও আইএফআইসি ব্যাংকের এখতিয়ারভুক্ত। সমকাল ও আইএফআইসি ব্যাংক যে কোনো অথবা সব আবেদন বা মনোনয়ন গ্রহণ বা বাতিল, বিজয়ী নির্বাচন প্রক্রিয়ায় পরিবর্তন বা পরিমার্জন এবং এ সংক্রান্ত সব কার্যক্রম স্থগিত বা বাতিল করতে পারবে। যে কোনো তথ্যের জন্য এই ঠিকানায় যোগাযোগ করা যাবে: আইএফআইসি ব্যাংক-সমকাল বিজনেস অ্যাওয়ার্ড-২০১৮, ১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮। ফোন: ০২-৮৮৭০১৭৯-৮৫, ই-মেইল: businessaward2018@gmail.com


অনুষ্ঠানে আইএফআইসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এমএম হাইকেল হাশমী, শাহ মোহাম্মদ মঈনউদ্দিন, হেড অব কর্পোরেট কমিউনিকেশন অ্যান্ড ব্র্যান্ডিং মো. আসাদুজ্জামান, সমকালের ফিচার সম্পাদক মাহবুব আজীজ, বিজনেস এডিটর জাকির হোসেন ও ইভেন্ট কো-অর্ডিনেটর ইমরান কাদির উপস্থিত ছিলেন ।


বিবার্তা/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com