“ব্যাংকখাতে অনিয়ম হচ্ছে, সংস্কার আনতে হবে”
প্রকাশ : ২৪ জুন ২০১৮, ১৭:৫৫
“ব্যাংকখাতে অনিয়ম হচ্ছে, সংস্কার আনতে হবে”
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্যাংকিংখাতের চলমান দুর্নীতি ও অনিয়মের কথা স্বীকার করলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বললেন, সংস্কার পদক্ষেপ নেয়ার পাশাপাশি বাড়াতে হবে বাংলাদেশ ব্যাংকের সক্ষমতা।


রবিবার (২৪ জুন) রাজধানীর একটি হোটেলে সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) আয়োজিত ‘সিপিডি বাজেট ডায়লগ ২০১৮’-তে প্রধান অতিথির বক্তব্যের তিনি এ কথা বলেন।


পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা কোনো ব্যবস্থায় নেইনি এমন অভিযোগ সঠিক না। ব্যাংক সেক্টরে সংস্কার এনে ভালোদের পুরস্কৃত করা হবে। আর খারাপরা যতই প্রভাবশালী হোক তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়ে পাওনা আদায় করা হবে।


ব্যাংক খাতের কর্পোরেট কর কমানোর বিষয়ে তিনি বলেন, কর্পোরেট ট্যাক্স অনেক বেশি। এ ট্যাক্স নেট যদি আমরা না কমায় বিদেশিরা বিনিয়োগ করবে কেন। রফতানি ও সরাসরি বিদেশি বিনিয়োগ (এফডিআই) বাড়াতে লেভেল প্লেইং ফিল্ড তৈরি করতে হবে।


অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, টাকা নেই বলে কোনো ব্যাংককেই কোনো চেক রিটার্ন হয়নি। ফারমার্স ব্যাংককে আমরা হাতে নিয়েছি। এটা শেষ হয়ে গেল এমন মন্তব্য করার সুযোগই এ মুহূর্তে নেই।


সিপিডির চেয়ারম্যান অধ্যাপক রেহমান সোবহানের সভাপতিত্বে সংলাপে আরও বক্তব্য রাখেন সাবেক বাণিজ্যমন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী, এমসিসিআইয়ের সভাপতি নিহাদ কবির, সিপিডির সম্মানিত ফেলো মোস্তাফিজুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিপিডির নির্বাহী পরিচালক ফাহমিদা খাতুন।


বিবার্তা/মৌসুমী


>>‘খেলাপি ঋণ জিয়াউর রহমানের আমল থেকে শুরু’

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com