ডিএসইসিতে উদ্যোক্তা অর্থনীতি ক্লাবের যাত্রা শুরু
প্রকাশ : ২৯ মে ২০১৮, ১১:২৬
ডিএসইসিতে উদ্যোক্তা অর্থনীতি ক্লাবের যাত্রা শুরু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

উদ্যোক্তা বিকাশের স্বপ্ন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত প্রতিষ্ঠান ঢাকা স্কুল অব ইকনোমিকস (ডিএসসিই)-এ উদ্যোক্তা অর্থনীতি ক্লাব যাত্রা শুরু করেছে।


সম্প্রতি ডিএসসিইর গভর্নিং কাউন্সিল ও পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ উদ্বোধন করেন।


এ সময় তিনি ডিএসসিইর মাস্টার ডিগ্রী ইন এন্টারপ্রাইজ ইকনোমিকস এবং পোস্ট গ্র্যাজুয়েট এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট প্রোগ্রামের আয়োজনে বিশেষ লোক বক্তৃতা দেন।


তিনি বলেন, উদ্যোক্তা তৈরির মাধ্যমে দারিদ্র নিরসন ও উন্নয়ন অগ্রযাত্রাকে আরো ত্বরান্বিত করা যাবে। একইসাথে সম্পদ বৈষম্যের বৈশ্বিক সমস্যাও দূর করা সম্ভব।


উদ্যোক্তা বিষয়ক প্রোগ্রামের সমন্বয়ক এবং বিশিষ্ট অর্থনীতিবিদ প্রফেসর ড. মুহম্মদ মাহবুব আলী বলেন, উদ্যোক্তা বিকাশে উদ্যোক্তা অর্থনীতি পাঠ ও পঠন সর্বত্র ছড়িয়ে দেয়ার প্রয়োজন। এর জন্য এ বিষয়ের গ্র্যাজুয়েট তৈরি করতে স্নাতক পর্যায়ে উদ্যোক্তা অর্থনীতি প্রোগ্রামটি চালু করতে হবে।


ড. আলী উদ্যোক্তা দিবস ঘোষণা এবং তা পালনের জন্য সরকারের প্রতি আহবান জানান।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. জাহেদা আহমদ, ডিএসইসির উদ্যোক্তা অর্থনীতির সহকারী অধ্যাপিকা রেহেনা পারভিন, প্রাক্তন ছাত্রী আঞ্জুমানারা বেগম, ক্লাবের সভাপতি নাজিম-উদ-দৌলা এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বক্তব্য রাখেন।


বিবার্তা/নুর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com