শিরোনাম
রমজানে গরুর মাংস ৪৫০ টাকা, খাসি ৭২০
প্রকাশ : ১৪ মে ২০১৮, ১৭:৫২
রমজানে গরুর মাংস ৪৫০ টাকা, খাসি ৭২০
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আসন্ন রমজানে প্রতি কেজি গরুর মাংসের দাম ৪৫০ টাকা নির্ধারণ করেছে। সোমবার নগরভব‌নে মাংস ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে সিটি করপোরেশনের পক্ষ থেকে এই দাম নির্ধারণের ঘোষণা দেয়া হয়।


বৈঠকের সিদ্ধান্ত অনুসারে রমজানে দেশী গরুর মাংস প্রতি কেজি ৪৫০ টাকা, বিদেশি বোল্ডার গরুর মাংস ৪২০ টাকা, মহিষের মাংস ৪২০ টাকা, খাসির মাংসের কেজি ৭২০ টাকা নির্ধারণ করা হয়।


বৈঠকে সিটি করপোরেশন থেকে মাংস ব্যবসায়ীদের বেশ কিছু নির্দেশনা দেয়া হ‌য়। নির্দেশনা অনুসারে রমজানে জবাইখানায় সিটি করপোরেশনের বিধি অনুযায়ী স্বাস্থ্যসম্মত ও হালাল উপায়ে পশু জবাই, বাসি-পচা মাংস বিক্রি না করা, দোকানে মাংসের ওজন পরিমাপের জন্য ডিজিটাল মেশিন ব্যবহার করা, নিজস্ব ব্যবস্থাপনায় সব বর্জ্য অপসারণসহ পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ রাখা ও মাংসের মূল্যতালিকা দেখা যায় এমন স্থানে রাখতে হবে।


বৈঠকে মেয়র সাঈদ খোকন, প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ সালাহউদ্দিন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা জা‌হিদ হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার ও বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব র‌বিউল আলম উপস্থিত ছিলেন।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com