সোনার দাম ভরিতে কমলো ১ হাজার ২৮৩ টাকা
প্রকাশ : ১৮ মার্চ ২০১৮, ১৯:৫৫
সোনার দাম ভরিতে কমলো ১ হাজার ২৮৩ টাকা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সোনার দাম ফের কমলো। এবার ভরিতে কমেছে এক হাজার দুইশ’৮৩ থেকে নয়শ’ ৯১টাকা। এর আগে সর্বশেষ সোনার দাম বেড়েছিল চলতি বছরের ২৫ জানুয়ারিতে।


সোমবার থেকে ভরিপ্রতি এক হাজার দুইশ’ ৮৩ টাকা কমছে ২২ ক্যারেট সোনা। এক হাজার দুইশ’ ২৪টাকা ২১ ক্যারেট, এক হাজার ৩০টাকা ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতিতে কমেছে নয়শ’ ৯১টাকা ভরিতে।


বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) নির্ধারিত নতুন মূল্যতালিকায় দেখা দেখা গেছে ২২ ক্যারেটের প্রতিভরি সোনা বিক্রি হবে ৫০ হাজার নয়শ’ ৭২ টাকায়। রবিবার পর্যন্ত দাম রয়েছে ৫২ হাজার দুইশ’৫৫ টাকা। ২১ ক্যারেটের সোনা প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৪৮ হাজার ৬৯৮ টাকা। বর্তমান দাম রয়েছে ৪৯ হাজার ৯২২ টাকা। ভরিতে কমেছে এক হাজার দুইশ’২৪ টাকা।


রবিবার বাজুসর সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নতুন এ মূল্য সম্পর্কে জানানো হয়েছে।


আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে সোনার দাম নির্ধারণ করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করেছে বাজুস।


এর আগে সোনার দাম বাড়ানো হয়েছে চলতি বছরের ২৫ জানুয়ারিতে। দেড়মাস পর আবারও কমানো অলংকার তৈরির এই ধাতুর দাম। পরবর্তী দাম নির্ধারণ না হওয়া পর্যন্ত ১৮ ক্যারেটের সোনা এক হাজার ৩০ টাকা কমে ভরিপ্রতি বিক্রি দর দাঁড়িয়েছে ৪৩ হাজার ৬৪৩ টাকা।


রবিবার পর্যন্ত এ মানের সোনার ভরিপ্রতি দাম রয়েছে ৪৪ হাজার ছয়শ’ ৭৩ টাকা। সনাতন পদ্ধতির সোনার ভরিপ্রতি ২৭ হাজার ৪১০ টাকার পরিবর্তে বিক্রি হবে ২৬ হাজার ৪১৯ টাকায়। অর্থাৎ ভরিতে কমেছে ৯৯১ টাকা।


বিবার্তা/রোকন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected].net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com