শিরোনাম
অফিস ঘেরাও করে পোশাক শ্রমিকদের পাওনা আদায়
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৮, ১৯:১৮
অফিস ঘেরাও করে পোশাক শ্রমিকদের পাওনা আদায়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গাজীপুরের একটি গার্মেন্টসের শ্রমিকরা রাজধানীর কারওয়ান বাজারস্থ হেড অফিস ঘেরাও করে দাবি আদায় করেছে।


মঙ্গলবার বিকালে কারওয়ান বাজারের সুপারস্টার রেস্টুরেন্টের পাশে ওরজিন গার্মেন্টসের হেড অফিস ঘেরাও করে বিক্ষোভ করে শ্রমিকরা। পরে তাদের দাবি মেনে নেয় কর্তৃপক্ষ।


আন্দোলনকারী শ্রমিকরা বিবার্তাকে জানিয়েছেন, ওরজিন নামের ওই পোশাক কারখানাটি গাজীপুরে অবস্থিত। গত তিন মাস আগে ঘোষণা ছাড়াই কারখানাটি বন্ধ করে দেয়া হয়। পরে তারা রাজধানীর কারওয়ান বাজারস্থ হেড অফিসের সামনে অবস্থান নেন।


এ সময় তাদের দাবি মেনে নিয়ে দুই মাসের বেতন দেয়া হয়েছিল। এছাড়া পরবর্তীতে আরেক মাসের বেতন দেয়া হবে বলে জানানো হয়েছিল। কিন্তু মালিক পক্ষ তাদের সেই বেতন আর দেয়নি। তাই মঙ্গলবার ওই গার্মেন্টসের শ্রমিকরা একত্রিত হয়ে ফের হেড অফিসের সামনে অবস্থান নেন। এক পর্যায়ে তারা অফিস ঘেরাও করেন। এ সময় কর্তৃপক্ষ তাদের দাবি মেনে নেয়।


বিকাল সাড়ে ৫টার দিকে সরজমিনে ওই অফিসে গিয়ে দেখা যায়, শ্রমিকরা অফিসের ভেতরে ও বাইরে দাঁড়িয়ে আছেন। আবার অনেকেই লাইনে দাড়িয়ে তাদের পাওনা টাকা বুঝে নিচ্ছেন।


তবে হেড অফিসের ভেতরে গিয়ে মালিক পক্ষের কাউকে না পাওয়া গেলেও বেতন প্রদাকারী একজন জানিয়েছেন, শ্রমিকদের দাবির পরিপ্রেক্ষিতে তাদের পাওনা টাকা দেয়া হচ্ছে।


বিবার্তা/উজ্জ্বল/খলিল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com