শিরোনাম
পাওয়ারপ্যাকের সঙ্গে বিউবো’র আরো ৫ বছরের চুক্তি
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৮, ২২:২৪
পাওয়ারপ্যাকের সঙ্গে বিউবো’র আরো ৫ বছরের চুক্তি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পাওয়ারপ্যাক-মুতিয়ারা কেরাণীগঞ্জ পাওয়ার প্লান্ট লি. এর কাছ থেকে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) আরো ৫ বছর বিদ্যুৎ কিনবে। সোমবার ওয়াপদা ভবনস্থ বিউবো’র প্রধান কার্যালয়ে এ সম্পর্কিত চুক্তি (পিপিএ) নবায়ন করা হয়েছে।


বিউবোর পক্ষে সচিব মিনা মাসুদুজ্জামান এবং পাওয়ারপ্যাক-মুতিয়ারার পক্ষে ব্যবস্থাপনা পরিচালক রণ হক শিকদার নবায়নকৃত চুক্তিতে সই করেন। বিউবো এবং পাওয়ারপ্যাক-মুতিয়ারার কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।


নবায়নকৃত চুক্তির আওতায় পাওয়ারপ্যাক-মুতিয়ারা পাওয়ার প্লান্ট আগামী ২০২২ সালের ২৬ মার্চ পর্যন্ত জাতীয় গ্রিডে ১০০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করবে।


উল্লেখ্য, ২০০৯ সালে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশের তীব্র বিদ্যুৎ সংকট নিরসনে বেসরকারি খাতে দ্রুত বিদ্যুৎ উৎপাদনে নানা উদ্যোগ নেন। এরই আলোকে ঢাকার কেরানীগঞ্জে স্থাপিত পাওয়ারপ্যাক-মুতিয়ারা কেরানীগঞ্জ বিদ্যুৎ কেন্দ্র বিগত ৬ বছর যাবৎ জাতীয় গ্রিডে নিরবিচ্ছিন্নভাবে ১০০ মে. ও. বিদ্যুৎ সরবরাহ করে যাচ্ছে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ওই সিদ্ধান্তের ধারাবাহিকতায় দেশ ভয়াবহ বিদ্যুৎ সংকট থেকে মুক্ত হয়ে এখন চাহিদার তুলনায় বেশি বিদ্যুৎ উৎপাদন করছে। ক্রমবর্ধমান ভবিষ্যৎ চাহিদার কথা বিবেচনায় সরকার ২০২১ সালের মধ্যে ২৪ হাজার মে. ও. বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। এ লক্ষ্য অর্জনে সরকরি ও বেসরকারি খাতে এবং যৌথ উদ্যোগে অনেকগুলো বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণকাজ এগিয়ে চলছে।


বিবার্তা/শান্ত/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com