শিরোনাম
কেন্দ্রীয় ব্যাংককে দুষলেন এনআরবিসির নতুন চেয়ারম্যান
প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৭, ১৫:৪১
কেন্দ্রীয় ব্যাংককে দুষলেন এনআরবিসির নতুন চেয়ারম্যান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ব্যাংকের গাইডলাইনে দুর্বলতার কারণে এনআরবি কমার্শিয়াল ব্যাংকে ঋণ জালিয়াতি হয়েছে বলে মন্তব্য করেছেন এনআরবিসি ব্যাংকের নতুন চেয়ারম্যান তমাল এস এম পারভেজ।


সোমবার ব্যাংকটির নতুন চেয়ারম্যানসহ পর্ষদের পাঁচ সদস্য বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তমাল এস এম পারভেজ।


এনআরবিসির চেয়ারম্যান বলেন, ব্যাংকের পর্ষদ পুনর্গঠন হয়েছে। নতুন যারা ব্যাংকটির নেতৃত্ব নিয়েছেন তারা সবাই বিদেশে প্রতিষ্ঠিত ছিলেন। আমাদের কাছে এখনও ব্যাংকের পুরো আর্থিক বিবরণী আসেনি। আমরা সবকিছু জেনে আগামীতে আপনাদের (সাংবাদিকদের) জানাবো।


এর আগে রবিবার ব্যাংকটির পরিচালনা পর্ষদের জরুরি সভায় ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরাসাত আলী পদত্যাগ করেন। নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন তমাল এস এম পারভেজ। সভায় বাধ্যতামূলক তিন মাসের ছুটিতে পাঠানো হয় ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেওয়ান মুজিবুর রহমানকে। পরিচালনা পর্ষদের অন্যান্য কমিটির প্রধানরাও পদত্যাগ করেন।


সভায় পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান পদ থেকে তৌফিক রহমান চৌধুরী পদত্যাগ করলে ওই পদে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ শহীদ ইসলাম। নির্বাহী কমিটির (ইসি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আবু বকর চৌধুরী। ওই পদে ছিলেন মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম। নুরুন নবী অডিট কমিটির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করায় সেখানে রফিকুল ইসলাম মিয়া আরজুকে নির্বাচিত করা হয়।


এছাড়া রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান করা হয়েছে আদনান ইমামকে। ওই পদে ছিলেন সৈয়দ মুন্সেফ আলী। এমডি দেওয়ান মুজিবুর রহমানের ছুটি কার্যকর হলে সেখানে ভারপ্রাপ্ত এমডি হিসেবে দায়িত্ব পালন করবেন কাজী মো. তালহা।


এ প্রসঙ্গে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র শুভঙ্কার সাহা বলেন, এনআরবিসি ব্যাংকের নতুন পরিচালনা পর্ষদ কেন্দ্রীয় ব্যাংকের নিয়ম কানুন পরিপালন করতে প্রতিশ্রুতিবদ্ধ।


বিবার্তা/মৌসুমী/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com