শিরোনাম
যৌথ ব্যবসায় গালফ অয়েল ও ইফাদ অটোস
প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৭, ১৪:২৭
যৌথ ব্যবসায় গালফ অয়েল ও ইফাদ অটোস
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

গালফ আয়েল ইন্টারন্যাশনালের সাথে যৌথভাবে ব্যবসা শুরু করলো ইফাদ অটোস লিমিটেড। বুধবার সন্ধ্যায় রাজধানীর গুলশানের এক অভিজাত হোটেলে দুটি প্রতিষ্ঠানের মধ্যে চুক্তিটি স্বাক্ষরিত হয়। এই চুক্তির ফলে বাংলাদেশের অটোমোবাইল কোম্পানী ইফাদ অটোস লিমিটেড যুক্তরাজ্য ভিত্তিক গালফ ইন্টারন্যাশনালের সাথে যৌথ উদ্যোগে লুব্রিকেন্ট অয়েল প্রস্তুত এবং বাংলাদেশের বাজারে সরবরাহ করবে।


অনুষ্ঠানে ইফাদ অটোস লিমিটেডের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু জানান, গালফ অয়েল ইন্টারন্যাশনালের সাথে চুক্তি নিঃসন্দেহে একটি স্মরণীয় মুহূর্ত। প্রতিষ্ঠার পর থেকে ইফাদ যেভাবে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জনে সমর্থ হয়েছে, ভবিষ্যতেও সে ধারা অব্যাহত থাকবে। বিগত ৩২ বছরেরও বেশী সময় ধরে ইফাদ অটোস দেশের পরিবহন খাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। গাড়িতে ব্যবহৃত হয় এমন আরো কিছু জিনিষপত্র বাজারজাত করারও পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।


গালফ অয়েল বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর অমলান মিত্র জানান, গালফ এবং ইফাদ পারস্পরিক অংশিদারিত্বের ঘোষণা দিতে পারায় তিনি উৎফুল্ল।


তিনি বলেন, ইফাদ বাংলাদেশের একটি প্রতিষ্ঠিত এবং স্বনামধন্য বাণিজ্যিক গ্রুপ। যার রয়েছে চমৎকার মার্কেটিং টিম। রয়েছে গালফের সহযোগী প্রতিষ্ঠান অশোক লেল্যান্ডের সাথে দীর্ঘ এবং সাফল্যজনক ইতিহাস।


তিনি দৃঢ়তার সাথে বলেন, ব্যবসা সম্প্রসারণের এই যৌথ উদ্যোগটি অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।


ইফাদ অটোস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাসকিন আহমেদ বলেন, বাংলাদেশের উন্নয়নে ইফাদের অনেক অবদান রয়েছে। ইফাদ অটোসের সাথে পৃথিবীর বিখ্যাত এবং স্বনামধন্য গালফ অয়েল ব্র্যান্ডের সাথে পার্টনারশিপ ব্যবসা ২০২২ সালের মধ্যে ইফাদের যে লক্ষ্য তা অর্জনে আরো বেশি ভূমিকা রাখবে।


তিনি আশা প্রকাশ করে বলেন, ভবিষ্যৎ অগ্রযাত্রায় গালফ ইফাদের পাশে থাকবে তাদের অংশীদার হিসেবে।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ডেপুটি ব্রিটিশ হাইকমিশনার মি. ডেভিড এ্যাসলী। অনুষ্ঠানে ইফাদ অটোস লিমিটেডের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু, ব্যবস্থাপনা পরিচালক তাসকিন আহমেদ, গালফ অয়েল ইন্টারন্যাশনালের ভাইস প্রেসিডেন্ট-(ইন্টারন্যাশনাল) মি: ফ্রান্ক রুট্টেন এবং গালফ অয়েল বাংলাদেশের চেয়ারম্যান মি. রবি চাওলা বক্তব্য রাখেন। এ সময় অন্যান্যের মধ্যে গালফ অয়েল বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর অমলান মিত্র, ইফাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ, পরিচালক তাসফিন আহমেদ ও দুটি প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ কর্মকর্তা, ব্যবসায়ী নেতৃবৃন্দ, ব্যাংকার সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


ইফাদ গ্রুপ বর্তমানে স্বয়ংক্রিয় শিল্পজাত যন্ত্রপাতি, মৎস্য ও কৃষি খামার, ফুড ম্যানুফ্যাকচারিং ও তথ্য প্রযুক্তি খাতে বিনিয়োগ করে বাংলাদেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে। বর্তমানে প্রায় ৭ হাজার কর্মকর্তা-কর্মচারি এ গ্রুপে কাজ করছে। যার বার্ষিক টার্নওভার ২০০ মিলিয়ন মার্কিন ডলার। যা ২০২২ সালের মধ্যে দ্বিগুণ হবে বলে আশা করছে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।


অশোক লেল্যান্ডের গাড়ি ডিস্ট্রিবিউটরশিপের মাধ্যমে ১৯৮৫ সালে ইফাদ অটোস যাত্রা শুরু করে। এখন পর্যন্ত কোম্পানীটি অশোক লেল্যান্ডের প্রায় ৬০ হাজার বাণিজ্যিক গাড়ি সরবরাহ করেছে কোম্পানীটির নিজস্ব শো-রুম, ডিলারশিপ, জোনাল অফিস এবং অথোরাইজড সার্ভিস স্টেশনের নেটওয়ার্কিং এর মাধ্যমে। একইভাবে কোম্পানীটির গালফ এর প্রডাক্টও সারা দেশে পৌছে দেবে। বিজ্ঞপ্তি।


বিবার্তা/ইমদাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com