শিরোনাম
সবজির দাম চড়া, ইলিশ-মুরগিতে স্বস্তি
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১৫:১১
সবজির দাম চড়া, ইলিশ-মুরগিতে স্বস্তি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর কাঁচাবাজারগুলোতে বেশ কয়েকটি সবজির দাম বৃদ্ধি পেয়েছে। পটল, করলা, ধুন্দল, ঢেঁড়স ও বেগুনসহ সব সবজিই বিক্রি হচ্ছে চড়া দামে।


শুক্রবার সকালে রাজধানীর মতিঝিল কাঁচাবাজার, কারওয়ান বাজার ও মালিবাগ কাঁচাবাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি শিম গত সপ্তাহের তুলনায় ১০ থেকে ১৫ টাকা বেশিতে অর্থ্যাৎ ৯০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে।


যে ঢেঁড়স গত সপ্তাহে ৫৫ থেকে ৬০ টাকায় বিক্রি হয়েছে সেটা এখন ৬৫ টাকায় বিক্রি হচ্ছে। শশার দামও ১০ থেকে ১৫ টাকা বেড়ে ৩৫ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।


প্রতিকেজি দেশি পেঁয়াজ ৪৫ থেকে ৫০, কাঁচামরিচ ১০০ থেকে ১১০ টাকা, ঝিঙা ৬০ থেকে ৬৫ টাকা এবং আমদানি করা রসুন ১০০ টাকা থেকে ১১০ টাকায় বিক্রি হচ্ছে।


এছাড়া বেগুন, বরবটি, করলা, টমেটো আগের সপ্তাহের দামেই বিক্রি হচ্ছে। করলা প্রতিকেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকায়। একই দামে বিক্রি হচ্ছে বেগুন। বরবটিও প্রতি কেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকায়। প্রতিকেজি টমেটো বিক্রি হচ্ছে ১০০ থেকে ১১০ টাকায়।


দাম বাড়ার কারণ জানতে চাইলে মালিবাগ বাজারের সবজি বিক্রেতা আব্দুল্লাহ আল মামুন বলেন, আড়ত থেকে আমরা কিনে আনি। সেই আড়তেইতো দাম বেশি তাইলে আমরা কেমনে কম দামে বেচি।


মতিঝিল কাঁচাবাজারের সবজি বিক্রেতা সুজন মণ্ডল বলেন, গত সপ্তাহে শিম বেচছি ৮০ টাকায়। হেই শিম এখন ১০০ টাকায় বেচতাছি। কি করুম, আমগো কিনাই পড়ছে বেশি।


সবজির বাজার চড়া হলেও স্বস্তির খবর রয়েছে ইলিশ ও মুরগির বাজারে। সরবরাহ বাড়ায় এক কেজি ওজনের এক হালি ইলিশের দামে ৪০০ থেকে ৬০০ টাকা কমেছে।


কেজিতে ১৫ থেকে ২০ টাকা কমে প্রতিকেজি বয়লার বিক্রি হচ্ছে ১৩০ টাকায়। দাম একটু কমেছে। মাংসের বাজারে গেল সপ্তাহের দামেই- প্রতিকেজি ব্রয়লার বিক্রি হচ্ছে ১৩০ টাকায়।
প্রতিকেজি সাদা ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১২৫ টাকা থেকে ১৩০ টাকায়। আর প্রতিকেজি লাল মুরগি বিক্রি হচ্ছে ১৮৫ থেকে ১৯০ টাকায়। দেশি মুরগির দামও কমতির দিকে রয়েছে।


বাজারে প্রতি কেজি গরুর মাংস ৫০০ আর খাসির মাংস ৭০০ টাকায় বিক্রি হচ্ছে।


বিবার্তা/নাজিম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com