১৭ প্রতিষ্ঠানকে ১ লাখ ৯৬ হাজার টাকা জরিমানা
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৭, ০৮:২০
১৭ প্রতিষ্ঠানকে ১ লাখ ৯৬ হাজার টাকা জরিমানা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পণ্যে বিক্রয়মূল্য লেখা না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রিসহ বিভিন্ন অপরাধে ১৭ প্রতিষ্ঠানকে ১ লাখ ৯৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রধান কার্যালয়, ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয় দেশের বিভিন্ন এলাকায় বাজার তদারকি করে এ জরিমানা আদায় করে। অধিদফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয়ের চার কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগর, সিলেট ও ভোলায় ১০ সেপ্টেম্বর বাজার তদারকি করা হয়।


এ সময় চারটি বাজার তদারকির ও তিনটি লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ১৭টি প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ৯৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। আদায়কৃত জরিমানা থেকে তিনজন অভিযোগকারীকে পুরস্কার হিসেবে চার হাজার টাকা দেয়া হয়।


সংশ্লিষ্ট জেলা প্রশাসন, আমর্ড পুলিশ ব্যাটালিয়ন ও জেলা পুলিশ, বাজার কর্মকর্তা, স্যানিটারি ইন্সপেক্টর এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা করেন। তদারকিকালে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়।


বিবার্তা/নাজিম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com