শিরোনাম
চট্টগ্রামে আবার বেড়েছে চালের দাম
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৭, ২০:১২
চট্টগ্রামে আবার বেড়েছে চালের দাম
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে হঠাৎ সব ধরনের চালের দাম হঠাৎ বস্তাপ্রতি কমপক্ষে ৩০ টাকা থেকে সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত বেড়ে গেছে। এর কারণ হিসেবে চট্টগ্রাম মহানগরীর ব্যবসায়ীরা ঈদের ছুটির রেশ, কম আমদানি; দেশ ও ভারতের প্রত্যন্ত অঞ্চলে ব্যাপকভাবে বন্যাকে দায়ী করেছেন।


চট্টগ্রামের দৈনিক ''সুপ্রভাত বাংলাদেশ'' পত্রিকা বৃহস্পতিবার এ খবর দিয়েছে। এতে বলা হয়, বুধবার নগরীর চাকতাই চালপট্টির আরিফুর রহমান ট্রেডার্স, আরাফাত ট্রেডিং; জিলানি রাইচ ডিস্ট্রিবিউটর প্রভৃতি আড়ত ও দোকান ঘুরে দেখা গেছে; বার্মা বেতি চালের ৫০ কেজির বস্তা এক সপ্তাহ আগেও ১৬৮০ টাকায় বিক্রি হলেও বুধবার বিক্রি হচ্ছিল ১৭৩০ টাকায়, যা পূর্বের চেয়ে ৫০ টাকা বেশি।


একইভাবে ইরি (মোটা আতপ) এর আগের মূল্য ১৬৫০ টাকা থেকে বেড়ে বুধবার বিক্রি হচ্ছিল মানভেদে ১৭৫০ থেকে ১৮০০ টাকায়। বেতি-২৮ এর আগের মূল্য ২১৫০ থেকে ১০০ টাকা বেড়ে ২২৫০ টাকায় ঠেকেছে, বেতি-২৯ ১৮৫০ থেকে ১০০ টাকা বেড়ে হয়েছে ১৯৫০ টাকা, মোটা সিল্কের আগের মূল্য ১৭৫০ থেকে ৫০ টাকা বেড়ে ১৮০০ টাকায় বিক্রি হচ্ছিল।


চালের দামের সবচেয়ে বড় পরিবর্তন ঘটেছে চিনিগুড়ার দামে। ৫০ কেজি ওজনের প্রতিবস্তা চিনিগুড়া চালের দাম বৃদ্ধি পেয়েছে ২০০ থেকে ২৫০ টাকা পর্যন্ত। চিনিগুড়ার আগের মূল্য ৩৬৫০ থেকে ৩৮০০ টাকা পর্যন্ত থাকলেও বুধবার বিক্রি হচ্ছিল ৪০০০ টাকা।


এছাড়া এদিন প্রতি বস্তা মিনিকেট আগের ২৪৫০ থেকে ১০০ টাকা বেড়ে ২৫৫০ টাকা, কাটারিভোগ ১০০ টাকা বেড়ে ২৮০০ টাকা, জিরাশাইল ১০০ টাকা বেড়ে ২৭০০ টাকা এবং পাটজাম ১০০ টাকা বেড়ে ২৫০০ টাকায় বিক্রি হচ্ছিল।


বিবার্তা/হুমায়ুন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com