শিরোনাম
রূপালী ব্যাংকের ৩ সিবিএ নেতাকে চাকরিচ্যুত
প্রকাশ : ২০ জুলাই ২০১৭, ০৩:০৯
রূপালী ব্যাংকের ৩ সিবিএ নেতাকে চাকরিচ্যুত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্যাংক কর্মকর্তাদের সাথে গুরুতর অসদাচরণ, অশালীন আচরণ ও শারীরিকভাবে লাঞ্ছিত করায় রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকের তিন সিবিএ নেতাকে চাকরিচ্যুত করেছে ব্যাংকটির ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। বুধবার ব্যাংক কর্তৃপক্ষ এই আটজনের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নিয়ে চিঠি দিয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।


চাকরিচ্যুত তিন সিবিএ নেতা হলেন— সভাপতি খন্দকার মোস্তাক আহমেদ, সেক্রেটারি মো. কাবিল হোসেন কাজী ও কেয়ারটেকার মো. আরমান মোল্লা। এর বাইরে আরো পাঁচজনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। তাদের মধ্যে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে ড্রাইভার মো. আবুল কালাম আজাদকে। আর ঢাকার বাইরে বদলি করা হয়েছে কেয়ারটেকার মো. আনোয়ার হোসেন, ছাব্বির আহমেদ ভুঁইয়া ও মনিরুল ইসলাম এবং অ্যাসিস্ট্যান্ট অফিসার (গ্রেড-১) মো. আহসান হাবিবকে।


জানা গেছে, ব্যাংকটির স্থানীয় কার্যালয়ের কর্মকর্তাদের মারধর করার ঘটনায় এর আগে ব্যাংকটির সহকারী মহাব্যবস্থাপক তাজউদ্দিন মাহমুদ, জামাল আবু নাসের ও সিনিয়র প্রিন্সিপাল অফিসার এস এম ছালেহুর রহমানের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ঘটনার পূর্ণ তদন্ত করে তারা প্রতিবেদন জমা দেন। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে ডিসিপ্লিনারি কেসেজ অ্যাকশন কমিটি (ডিসিএসি) জড়িত কর্মচারীদের বিরুদ্ধে শাস্তির সুপারিশ করে। এরই পরিপ্রেক্ষিতে ব্যাংকের এমডি গত ১১ জুলাই এই সিদ্ধান্ত নেন।


উল্লেখ্য, গত ৫ ডিসেম্বর রূপালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মো. নূরুজ্জামান, উপ-মহাব্যবস্থাপক মো. শওকত আলী খান, সহকারী মহাব্যবস্থাপক মো. সাখাওয়াত হোসেন ও প্রিন্সিপাল অফিসার মো. জসিম উদ্দিন সরকারের সঙ্গে গুরুতর অসদাচরণ ও অশালীন আচরণ করেন সিবিএ নেতারা। এমনকি ওই কর্মকর্তারা শারীরিকভাবে লাঞ্ছিতও হন। ওই ঘটনার জের ধরেই সিবিএ নেতাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিলো রূপালী ব্যাংক।


অর্থনীতিবিদরা মনে করছেন, উচ্ছৃঙ্খল সিবিএ নেতাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা পুরো আর্থিক খাতে ইতিবাচক প্রভাব ফেলবে। যারা ইউনিয়ন করার নামে আর্থিক খাতবিরোধী কর্মকাণ্ডে জড়িত, তারা এ থেকে একটা হুঁশিয়ারি বার্তা পাবে।


২০০৩ সালের পর এই প্রথম সিবিএ নেতারা শাস্তির মুখোমুখি। সে সময় বাংলাদেশ ব্যাংকের ১০ জন সিবিএ নেতাকর্মীকে চাকরিচ্যুত করেছিলেন তৎকালীন গভর্নর ড. ফখরুদ্দীন আহমদ।


বিবার্তা/মোয়াজ্জেম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com