রাজধানীতে চারটি আন্তর্জাতিক প্রদর্শনী শুরু বৃহস্পতিবার
প্রকাশ : ১০ জুলাই ২০১৭, ১৯:১৩
রাজধানীতে  চারটি আন্তর্জাতিক  প্রদর্শনী শুরু বৃহস্পতিবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিশ্বের সর্বাধুনিক নির্মাণ অবকাঠামো, কাঠ, লাইটিং এবং ইন্টেরিয়র-এক্সটেরিয়র সংশ্লিষ্ট শিল্পের নতুন উদ্ভাবন, প্রযুক্তি ও পণ্য তুলে ধরতে রাজধানীতে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিনব্যাপী চারটি আন্তর্জাতিক প্রদর্শনী।


ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস প্রাইভেট লিমিটেড এবং এফ টাচ ইভেন্টস লিমিটেডের সাথে যৌথভাবে প্রর্দশণী চারটির আয়োজন করেছে এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড।


সোমবার বিকেলে রাজধানীর কারওয়ান বাজারস্থ লা ভিঞ্চি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রদর্শণীর তথ্য তুলে ধরে এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেডের পরিচালক নন্দ গোপাল কে জানান, আগামী বৃহস্পতিবার থেকে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার ২, ৩ এবং ৪ নাম্বার হলজুড়ে তিনব্যাপী প্রদর্শনীগুলো অনুষ্ঠিত হবে।


তিনি বলেন, ওই দিন সকাল ১০ টায় বসুন্ধরা কনভেনশন সিটির ৪ নাম্বার হলের ‘মেজ্জানাইন’ফ্লোরে প্রদর্শনী চারটির উদ্বোধন করবেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ।


সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ ছাড়াও প্রদর্শণীগুলোতে চীন, ভারত, তুরস্ক, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, তাইওয়ান, ইতালি এবং জার্মানির ২০০ টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।


আয়োজনে একই ছাদের নীচে দেশের বিল্ডিং ও নির্মাণ শিল্প; কাঠ ও আসবাবপত্র নির্মাণ শিল্প, গৃহসজ্জা উপকরণ এবং লাইটিং প্রযুক্তি সংশ্লিষ্ট শিল্পের দোরগোড়ায় বিশ্বের সর্বাধুনিক উদ্ভাবনী পণ্য ও প্রযুক্তি তুলে ধরা হবে। যার ফলে সংশ্লিষ্ট সকল অংশীদারদের পারস্পারিক যোগাযোগ ঘটবে এবং তৈরি হবে নতুন ব্যবসার ক্ষেত্র।


‘তৃতীয় বাংলাদেশ বিল্ডকন ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৭’-তে স্থাপত্য, নির্মাণ শিল্প, ডিজাইন ইঞ্জিনিয়ারিং, নির্মাণ যন্ত্রপাতি এবং কনক্রিট মেশিনারি তুলে ধরা হবে।


সাইফ পাওয়ার এলইডি প্রেজেন্টস ‘বাংলাদেশ লাইটিং এক্সপো ২০১৭’-এর দ্বিতীয় আসরে অভিজাত জীবনযাপনের জন্য অত্যাধুনিক লাইট, প্যানেল, সোলার এবং লাইটিং ও এলইডি সংশ্লিষ্ট পণ্য ও প্রযুক্তি উপস্থাপন করা হবে।


জেট প্রেজেন্টস ‘বাংলাদেশ উড ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৭’-এর তৃতীয় আসরে কাঠ ও কাঠসংশ্লিষ্ট শিল্পের যন্ত্রপাতি ও পণ্য প্রদর্শিত হবে।


‘দ্বিতীয় ইন্টেরিয়র এক্সটেরিয়র ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৭’-তে গৃহসজ্জা সংশ্লিষ্ট অত্যাধুনিক ডিজাইনের ডেকর, আসবাবপত্র, ফিটিংস ও অন্যান্য এক্সসেসরিজ তুলে ধরা হবে।


সংবাদ সম্মেলনে এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড’র পরিচালক নন্দ গোপাল কে বলেন, ‘নির্মাণ শিল্প সংশ্লিষ্ট ব্যবসায়ী, আসবাবপত্র প্রস্তুতকারক এবং ফ্যাক্টরি মালিকরা এই চারটি আন্তর্জাতিক প্রদর্শনী থেকে নতুন নতুন উদ্ভাবন, প্রযুক্তি, যন্ত্রপাতি এবং সংশ্লিষ্ট পণ্য সম্পর্কে জানার সুযোগ পাবেন। যা সংশ্লিষ্ট শিল্পের ব্যবসার ক্ষেত্রকে আরো সমৃদ্ধ করবে বলে আমরা আশা করছি।’


প্রতিদিন সকাল ১০ থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য প্রদর্শণী উন্মুক্ত থাকবে।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com