শিরোনাম
আমার প্রথম ইজি পেমেন্ট কার্ড চালু
প্রকাশ : ২৫ মে ২০১৭, ১০:৫০
আমার প্রথম ইজি পেমেন্ট কার্ড চালু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে প্রথমবারের মতো প্রিপেইড কার্ড (আমার প্রথম ইজি পেমেন্ট কার্ড) ইলেকট্রনিক পেমেন্ট সেবা চালু করলো যৌথভাবে মাস্টারকার্ড, এমটিবি এবং বাংলালিংক।


এই সেবার আওতায় নির্দিষ্ট বাংলালিংক গ্রাহকরা দেশব্যাপী পাবেন আজীবন ফ্রি প্রিপেইড কার্ড, সাথে থাকছে ইলেকট্রনিক পেমেন্ট সুবিধা, যা ব্যাংকিং সেবার আওতার বাইরের গ্রাহকদের কথা বিবেচনা করে তৈরি করা হয়েছে।


বুধবার রাতে রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ‘ইজি পেমেন্ট কার্ড’-এর ঘোষণা দেওয়া হয়।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী জনাব এম এ মান্নান, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক শুভংকর সাহা এবং বিটিআরসি’র চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ। এছাড়াও বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাংক এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দসহ তিন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।


মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এমডি এবং সিইও আনিস এ খান বলেন, ‘বাংলালিংক ও মাস্টারকার্ডের সাথে যুক্ত হয়ে বাংলালিংক গ্রাহকদের জন্য এই প্রথমবারের মতো এমন প্রিপেইড কার্ড নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। ব্যাংকিং সেবার বাইরে থাকা মোবাইল ফোন ব্যবহারকারীদের মধ্যে অনেকেই এই আর্থিক সেবার আওতায় আনতে পেরেছি বলে এই মুহূর্তটি আামাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই কার্ডটি মূলত সেই সব গ্রাহকদের জন্য তৈরি করা হয়েছে যারা এখনো কোনো আর্থিক সেবার অধীনে আসেনি। ইলেকট্রনিক অর্থ এবং ই-কমার্সের এই যুগে, এই কার্ডটি গ্রাহকদের দুটো সুবিধাই উপভোগ করার সুযোগ করে দিবে।’


মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, ‘মাস্টারকার্ড যত বেশি সংখ্যক সম্ভব মানুষকে আর্থিক সেবার মধ্যে নিয়ে আসতে দৃঢ়ভাবে বিশ্বাস করে। আমরা ২০২০ সালের মধ্যে বিশ্বব্যাপি ব্যাংকিং সেবার আওতা বর্হিভূত ৫০০ মিলিয়ন মানুষকে সেবা দেওয়ার প্রতিশ্রæতি করেছি। এই ইজি পেমেন্ট কার্ড উন্মোচন আমাদের উদ্ভাবনী সেবা ও সল্যুশন প্রদানেরই প্রতিশ্রæতি, যা স্থানীয় কমিউনিটির চাহিদা পূরণ করতে সক্ষম। ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশের লক্ষ্যে অর্জন করতে, আজ এই প্রথমবারের মতো শীর্ষ তিনটি ইন্ডাস্ট্রি দেশের ডিজিটাল ব্যবসাকে সম্প্রসারণের জন্য সম্মিলিত হয়েছে।’


বাংলালিংকের সিইও এরিক অস বলেন, ‘আমরা ইন্ডাস্ট্রিগুলোর মধ্যে একে অপরের সহযোগিতায় বিশ্বাসী এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ও মাস্টারকার্ডের মতো অভিজ্ঞ প্রতিষ্ঠানের সাথে থাকতে পেরে আমরা আনন্দিত। বাংলালিংকের গ্রাহক সংখ্যা ৩ কোটি ১০ লাখেরও বেশী এবং আমরা বিশ্বাস করি তাদের হাতে আমরা একটি ডিজিটাল পেমেন্ট হাতিয়ার দিচ্ছি, যা আগামীতে ডিজিটাল অর্থনৈতিক কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করবে। ডিজিটাল পেমেন্টের মাধ্যমে সত্যিকারের অর্থনৈতিক স্বাধীনতার সুযোগ এবং এর মাধ্যমে সর্বোপরি গ্রাহকের জীবনযাত্রার মানোন্নয়ন হবে। টেলিযোগাযোগ সেবার ওপর ভিত্তি করে অন্যান্য সেবা গ্রাহকদের কাছে পৌঁছে দেবার পরিকল্পনা নিয়ে বাংলালিংক ডিজিটাল লিডার হিসেবে এগিয়ে আসতে আগ্রহী।’


অনুষ্ঠানে জানানো হয়, ব্যাংকিং সেবার বাইরে থাকা গ্রাহকদের অনলাইন এবং অফলাইন উভয়ভাবে অর্থনৈতিক কর্মকাণ্ডে স্বাধীনভাবে অংশগ্রহণ করার সুযোগ দিয়ে এই ইজি পেমেন্ট কার্ডটি প্রচলতি আর্থিক সেবা প্রদান করবে। আর্থিক সেবা ছাড়াও, এই কার্ডের মাধ্যমে কার্ড ব্যবহারকারীরা পাবেন শীর্ষ ই-কমার্স সাইটগুলো থেকে ১৫০০ টাকা মূল্যের ডিসকাউন্ট ভাউচার এবং দেশব্যাপি ১৭০০ আউটলেট থেকে এক্সক্লুসিভ ডিসকাউন্ট এবং সুবিধা।


এছাড়াও আমার প্রথম ইজি পেমেন্ট কার্ডধারীগণ উপভোগ করতে পারবেন নিরাপত্তা এবং সুবিধা, যাতে রয়েছে মাস্টারকার্ড এবং এমটিবি-এর পিওএস-এর শক্তিশালী নেটওয়ার্ক এবং দেশব্যাপি বিভিন্ন স্থানে এটিএম ব্যবহারের সুবিধা। উপযুক্ত বাংলালিংক গ্রাহকরা দেশব্যাপি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের যেকোনো শাখায় এই কার্ডটি বিনামূল্যে নিবন্ধন করতে পারবেন।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com