শিরোনাম
আপিল খারিজ, এফবিসিসিআই’র নির্বাচন ১৪ মে
প্রকাশ : ৩০ মার্চ ২০১৭, ১০:৫৭
আপিল খারিজ, এফবিসিসিআই’র  নির্বাচন ১৪ মে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে করা আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।


বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে তিন সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন।


এর ফলে নির্ধারিত দিন আগামী ১৪ মে সংগঠনটির নির্বাচন হতে কোনো বাধা নেই। তবে রিটকারী ময়মনসিংহ চেম্বারের সভাপতি আমিনুল হক শামীমকে আগামী ৩০ মের মধ্যে পরিচালক হিসেবে অন্তর্ভুক্ত করতে নির্দেশ দেয়া হয়েছে।


আদালতে এফবিসিসিআইয়ের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রিট আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।


গত ২৩ মার্চ এফবিসিসিআইয়ের আবেদনের শুনানি নিয়ে চেম্বার বিচারপতি বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেন। একইসঙ্গে এই সময়ে এফবিসিসিআই নির্বাচনী কার্যক্রম চালাতে পারবে বলেও আদেশে বলেন।


এর আগে ২২ মার্চ এফবিসিসিআইয়ের নির্বাচন ২ মাসের জন্য স্থগিত করেন বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ। পরে ওই আদেশের বিরুদ্ধে আবেদন করেন এফবিসিসিআই কর্তৃপক্ষ।


আগামী ১৪ মে এই নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠানের কথা রয়েছে। গত ১৪ ফেব্রুয়ারি এই নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী সংগঠনটির পরিচালক পদে নির্বাচনের লক্ষ্যে ১০ এপ্রিলের মধ্যে মনোনয়নপত্র দাখিল করতে হবে। ১৪ মের ভোটে নির্বাচিত পরিচালকরা ১৬ মে সভাপতি, প্রথম সহসভাপতি ও সহসভাপতি নির্বাচন করবেন।


বিবার্তা/প্লাবন/সফিকুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com