শিরোনাম
অনলাইনের আওতায় রূপালী ব্যাংকের সব সেবা
প্রকাশ : ২৮ মার্চ ২০১৭, ১৯:৩৫
অনলাইনের আওতায় রূপালী ব্যাংকের সব সেবা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গ্রাহকদের সর্বাধুনিক ব্যাংকিং সেবা দেয়ার লক্ষ্যে পূর্ণাঙ্গ অটোমেশনে চালু করেছে রাষ্ট্রীয় মালিকানার রূপালী ব্যাংক।


মঙ্গলবার ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যাংকের সকল শাখা অনলাইনের আওতায় আসার বিষয়টি সাংবাদিকদের জানান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আতাউর রহমান প্রধান।


ফলে এখন থেকে ব্যাংকের ৫৬৩টি শাখার গ্রাহকরা দেশের যে কোন প্রান্তের যে কোনো শাখায় বসেই লেনদেন করতে পারবেন।


জানা গেছে, ২০১৪ সালের ডিসেম্বর থেকে শুরু হয়ে এই কাজ শেষ হয়েছে চলতি বছরের ২৭ মার্চ। সোনালী পোলারিস এর কাছ থেকে এই সেবা নিতে প্রতি বছর ব্যয় হয়েছে ৮ থেকে ১০ কোটি টাকা। এর মধ্যে গত বছরের সেপ্টেম্বর থেকে ডিসেম্বর সময়ে ৫০৬টি শাখা সিবিএস এর আওতায় নিয়ে আসা হয়েছে। বাকি ৫৭টি শাখা অনলাইনের আওতায় আসে চলতি ২৭ মার্চ সোমবারের মধ্যে।


অনুষ্ঠানে ব্যাংকের এমডি আতাউর রহমান প্রধান বলেন, রূপালী ব্যাংকের সব শাখা অনলাইনের আওতায় আনার মাধ্যমে প্রধানমন্ত্রীর ডিজিটাল দেশের স্বপ্ন বাস্তবায়নের পথে আরও একধাপ এগিয়ে চলেছি। শুধু লেনদেনই নয় আমাদের সবগুলো প্রডাক্টই অনলাইন সেবায় পাওয়া যাবে। আর এ কাজটি বাস্তবায়ন সম্ভব হয়েছে ব্যাংকের আইটি বিভাগের তরুণ কর্মীদের প্রচেষ্টায়।


ব্যাংকের চেয়ারম্যান মনজুর হোসেন বলেন, স্বচ্ছতার সঙ্গে এগিয়ে নেয়াই আমাদের লক্ষ্য। অনলাইনের মাধ্যমে একটি সিস্টেমের মাধ্যমে শাখাগুলো পরিচালিত হবে। তবে নিরাপত্তা ব্যবস্থাটা দরকার।


বিবার্তা/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com