আজ থেকে ব্যাংক লেনদেন ৫ ঘণ্টা
প্রকাশ : ২৭ মার্চ ২০২৩, ০৯:২৭
আজ থেকে ব্যাংক লেনদেন ৫ ঘণ্টা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পবিত্র রমজান মাসে সরকারি-বেসরকারি সব ব্যাংকে সকাল সাড়ে নয়টা থেকে একটানা বেলা আড়াইটা পর্যন্ত(প্রতিদিন পাঁচ ঘণ্টা) ব্যাংক লেনদেন চলবে । তবে ব্যাংক খোলা থাকবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। অর্থাৎ ব্যাংকগুলো লেনদেন পরবর্তী সময়ে আনুষঙ্গিক কাজ সম্পন্ন হবে।


গত ১৫ মার্চ (বুধবার) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। ওই প্রজ্ঞাপনে নতুন এ সময়সূচি উল্লেখ করা হয়।


কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় বলা হয়, রোজায় রোববার থেকে বৃহস্পতিবার ব্যাংক লেনদেন হবে সকাল সাড়ে নয়টা থেকে একটানা বেলা আড়াইটা পর্যন্ত। এর মধ্যে দুপুর ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। তবে এ বিরতির সময় অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে ব্যাংকের লেনদেন অব্যাহত রাখা যাবে। রমজান মাস অতিবাহিত হওয়ার পরে অফিস সময়সূচি আগের অবস্থায় ফিরে আসবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।


সাধারণ সময়ে সব ব্যাংকে লেনদেন হয় সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। আর ব্যাংকের আনুষঙ্গিক কাজের জন্য অফিস খোলা থাকে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। রমজান মাস উপলক্ষে অফিস ও লেনদেন সূচিতে পরিবর্তন আনে বাংলাদেশ ব্যাংক।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com