শিরোনাম
ই-কমার্স উন্নয়নে ডেলিভারি সার্ভিস প্রধান প্রতিবন্ধক
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৫৪
ই-কমার্স উন্নয়নে ডেলিভারি সার্ভিস প্রধান প্রতিবন্ধক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের ই-কমার্স উন্নয়নে ডেলিভারি সার্ভিস প্রধান প্রতিবন্ধক। অবকাঠামোগত উন্নয়ন এবং আস্থাশীল ডেলিভারি সিস্টেম গঠনের মাধ্যমে বাংলাদেশ ডাক বিভাগ ই-কমার্স খাতের উন্নয়নে ভূমিকা রাখতে বদ্ধ পরিকর।


সম্প্রতি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সঙ্গে বাংলাদেশ ডাক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের এক সভায় এ কথা বলেন বক্তারা।


সভায় ই-কমার্সের উন্নয়নে বাংলাদেশ ডাক বিভাগ কর্তৃক আরো কি কি পদক্ষেপ গ্রহণ করতে পারে তা নিয়ে ফলপ্রসূ আলোচনা করা।


সভায় প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. ফয়জুর রহমান চৌধুরী, বাংলাদেশ ডাক বিভাগের ডিরেক্টর জেনারেল সুশান্ত কুমার মণ্ডল, অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) শুধাংশু শেখর ভদ্র, ই-ক্যাব উপদেষ্টা শমী কায়সার, ইকবাল জামাল, সভাপতি রাজিব আহমেদ, সাধারণ সম্পাদক মো. আবদুল ওয়াহেদ তমাল, সহ-সভাপতি রেজওয়ানুল হক জামী, অর্থ সম্পাদক মো. আবদুল হক এবং ই-ক্যাব সমন্বয়ক শাওন সাহা জয়সহ আরো অনেকে।


সভায় জানানো হয়, বর্তমানে ঢাকার ২০টি এলাকাতে বাংলাদেশ ডাক বিভাগের ডেলিভারি সার্ভিস চালু আছে। আগামী এপ্রিলে বাংলাদেশ ডাক বিভাগ এবং ই-ক্যাব যৌথভাবে একটি পলিসি কনফারেন্সের আয়োজন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।


সভায় বাংলাদেশ ডাক বিভাগে অটোমোটেড ট্রাকিং সিস্টেম চালু করার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।


সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন ই-ক্যাব সাধারণ সম্পাদক মো. আবদুল ওয়াহেদ তমাল।


উল্লেখ্য, গত ২৯ ডিসেম্বর বাংলাদেশ ডাক বিভাগে ই-কমার্স পণ্যের ডেলিভারি সেবার উদ্বোধন করা হয়। এর আগে ঢাকা শহরের ২১টি পোস্ট অফিস থেকে ই-কমার্স পণ্য সরবরাহের অর্ডার নেওয়া এবং সেগুলো থেকে বিতরণের সেবা শুরু করেছে ডাক বিভাগ।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com