হিলিতে সবজির দাম বেড়েছে দ্বিগুণ, ক্রেতাদের নাভিশ্বাস
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২২, ১৬:৩৮
হিলিতে সবজির দাম বেড়েছে দ্বিগুণ, ক্রেতাদের নাভিশ্বাস
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শীতের মৌসুমে মাত্র এক সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের হিলি বাজারে শীতকালীন সব ধরনের সবজির দাম বেড়েছে প্রায় দ্বিগুণ। ভরা মৌসুমে হঠাৎ সবজির দাম বাড়ায় বিপাকে পড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষগুলো। এদিকে চাহিদা তুলোনায় আমদানি কম হওয়ায় বেড়েছে সবজির দাম, এমনটিই বলছেন সবজি ব্যবসায়ীরা।


সোমবার (২৪ জানুয়ারি) হিলি বাজার ঘুরে দেখা গেছে, সপ্তাহের ব্যবধানে প্রতিটি সবজির দাম বেড়েছে প্রায় দ্বিগুণ। এক সপ্তাহ আগে বাজারে প্রকারভেদে বেগুন ১০ থেকে ১৫ টাকা কেজি বিক্রি হয়েছে (সোমবার) বেগুন বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা কেজি দরে। ২০ থেকে ২৫ টাকার শিম বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা কেজিতে। ৬ থেকে ৮ কেজি দরের মুলাই বিক্রি হচ্ছে ১৫ টাকা কেজি। ২০ টাকার ফুলকপি বাজারে ৩০ থেকে ৩৫ টাকা দরে বিক্রি হচ্ছে। ১০ টাকার বাধাঁকপি বিক্রি হচ্ছে ১৫ টাকা পিসে। ২৫ থেকে ৩০ টাকা শশা বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা কেজিতে। ৮ থেকে ১০ টাকা কেজি দরের টমেটোর বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকা কেজি দরে।


এদিকে কাঁচামরিচ, আলু ও পেঁয়াজের দাম স্বাভাবিক রয়েছে। খুচরা বাজারে কাঁচা মরিচের কেজি ২৫ টাকা, আলুর কেজি ১৩ থেকে ১৫ টাকা। দেশি পেঁয়াজ ২৩ থেকে ২৪ টাকা ও ভারতীর পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০ থেকে ২২ টাকা কেজি দরে।


হিলি বাজারে সবজি কিনতে আসা গৃহবধূ নার্গিস পারভীন বলেন, শীতের মৌসুমে সবজির দাম এমন বেড়ে যাবে ভাবিনি। বেশ কিছুদিন ধরে সব সবজির দাম অনেক কমে গিয়েছিলো। আজ বাজারে সবজি কিনতে এসে দেখি সব ধরনের সবজির দাম বেড়েছে প্রায় দ্বিগুণ। তবে আলু, কাঁচামরিচ ও পেঁয়াজের দাম আগের মতোই রয়েছে।


রিকশা চালক এমদাদ হোসেন বলেন, আমরা গরীব মানুষ যা আয় তা দিয়ে কোনো রকমে সংসার চলে। শীতের শুরুতে তরকারির দাম অনেকটা কমে গিয়েছিলো। তখন অল্প কামাই হলেও সংসারের চাহিদা তরকারি কিনতে পারছিলাম। তবে আজ বাজারে এসে দেখি সব সবজির দাম বেশি। তাই হিসাব মিলাতে হিমশিম খাচ্ছি।


হিলি বাজারের সবজি ব্যবসায়ী সোহেল রানা বলেন, সপ্তাহ খানেক ধরে বাজারে আগের মতো সবজি আমদানি হচ্ছে না। যে কারণে প্রায় সব সবজির দাম বৃদ্ধি পেয়েছে। তবে কয়েক দিনের ঠাণ্ডা আর ঘন কুয়াশার কারণে সবজির আমদানি কম হচ্ছে। যার কারণে সবজির দাম বেড়েছে প্রায় দ্বিগুণ।


বিবার্তা/রব্বানী/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com