আর লকডাউন না দেয়ার আহ্বান এফবিসিসিআইয়ের
প্রকাশ : ১২ জানুয়ারি ২০২২, ২০:১৭
আর লকডাউন না দেয়ার আহ্বান এফবিসিসিআইয়ের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

লকডাউনের মতো কঠোর বিধিনিষেধ না দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন। তিনি বলেন, লকডাউনের কারণে ব্যবসার ক্ষতি হচ্ছে। এ কারণে বিশ্বের কোনো দেশ এখন লকডাউন দিচ্ছে না।


বুধবার (১২ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির মধ্যে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনের সভাপতি এ আহ্বান জানালেন।


জসিম উদ্দিন বলেন, গত বছর ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখার কারণে আমাদের রফতানি বাড়ছে। করোনাভাইরাস মহামারির মধ্যেও আমরা জিডিপির ৫ দশমিক ৪৭ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছি। অথচ আমাদের প্রতিবেশী দেশ ভারতসহ পৃথিবীর অনেক দেশে নেতিবাচক প্রবৃদ্ধি হয়েছে।


নতুনভাবে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় লকডাউন নিয়ে ব্যবসায়ী সমাজ শঙ্কিত হয়ে পড়েছে উল্লেখ করে এফবিসিসিআই সভাপতি বলেন, গত বছর ১৩-১৪ দিন পোশাক কারখানা বন্ধ থাকায় শ্রমিকরা চাকরি ছেড়ে বাড়ি গিয়ে আর ফিরে আসেননি। সুতরাং লকডাউনেই সমাধান নয়, এর কারণে ক্ষতি হচ্ছে।


লকডাউনের পরিবর্তে স্বাস্থ্য সচেতনতার ওপর জোর দিয়ে তিনি বলেন, সরকার যে টিকা ছাড়া হোটেল-রেস্টুরেন্টে যাওয়া কিংবা সমাবেশ বন্ধের নির্দেশনা দিয়েছে, এটিকে আমি সমর্থন করি। আমাদের জোর দিতে হবে টিকা এবং স্বাস্থ্য সচেতনতায়।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডিআরইউর সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব। ডিআরইউর সভাপতি নজরুল ইসলাম মিঠুও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


বিবার্তা/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com