৬৪ হাজার ৭৯৬টি বৈদ্যুতিক খুঁটি কেনার অনুমোদন
প্রকাশ : ১২ জানুয়ারি ২০২২, ১৮:৩৩
৬৪ হাজার ৭৯৬টি বৈদ্যুতিক খুঁটি কেনার অনুমোদন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বাপবিবো) কর্তৃক ৬২ কোটি ৭১ লাখ ৪৮ হাজার টাকা ব্যয়ে ৬৪ হাজার ৭৯৬ টি বৈদ্যুতিক খুঁটি (এসপিসি পোল) কেনার দুটি পৃথক প্রস্তাবের অনুমতি দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।


বুধবার (১২ জানুয়ারি) দুপুরে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়ালি অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ প্রস্তাবগুলোর অনুমোদন দেয়া হয়। বৈঠক শেষে অনুমোদিত প্রস্তাবগুলোর বিস্তারিত সাংবাদিকদের তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন।


তিনি বলেন, আজ অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত কমিটির অনুমোদনের জন্য একটি এবং ক্রয় সংক্রান্ত কমিটির অনুমোদনের জন্য ১৩টি প্রস্তাব উত্থাপন করা হয়েছে। ক্রয় প্রস্তাবনাগুলোর মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সাতটি, বিদ্যুৎ বিভাগের তিনটি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের দুইটি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একটি প্রস্তাবনা ছিলো। ক্রয় কমিটির অনুমোদিত ১৩টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ১০ হাজার ৭৯৪ কোটি ৮৪ লাখ ৮৩ হাজার ২৯৮ টাকা। মোট অর্থায়নের মধ্যে জিওবি থেকে ব্যয় হবে ৯ হাজার ৫৮৯ কোটি ৬৬ লাখ ২৬ হাজার ৭৭ টাকা এবং ভারত থেকে ঋণ ১ হাজার ২০৫ কোটি ১৮ লাখ ৫৭ হাজার ২২১ টাকা।


অতিরিক্ত সচিব বলেন, বিদ্যুৎ বিভাগের অধীন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বাপবিবো) কর্তৃক (১) চরকা এসপিসি পোলস লিমিটেড (২) দাদা ইঞ্জিনিয়ারিং লিমিটেড এবং (৩) কনফিডেন্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের কাছ থেকে ৩২ হাজার ৪০০টি বৈদ্যুতিক খুঁটি (এসপিসি পোল) কেনার অনুমোদন দেয়া হয়েছে। এতে মোট ব্যয় হবে ৩১ কোটি ৩৬ লাখ ৩৪ হাজার ৩৪৮ টাকা।


অপর এক প্রস্তাবে বাপবিবো কর্তৃক (১) চরকা এসপিসি পোলস লিমিটেড (২) কনফিডেন্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড এবং (৩) পোলস অ্যান্ড কংক্রিট লিমিটেডের কাছ যৌথ উদ্যোগে থেকে ৩২ হাজার ৩৯৬টি বৈদ্যুতিক খুঁটি (এসপিসি পোল) কেনার অনুমোদন দেয়া হয়েছে। এতে মোট ব্যয় ধরা হয়েছে ৩১ কোটি ৩৫ লাখ ১৩ হাজার ৬৮৯ টাকা।


এছাড়া সভায় বিদ্যুৎ বিভাগের অধীন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বাপবিবো) কর্তৃক টিএস ট্রান্সফরমার লিমিটেডের কাছ থেকে ১৩ হাজার ৪০টি ডিস্ট্রিবিউশন ট্রান্সফরমার কেনার অনুমতি দেয়া হয়েছে। এতে মোট ব্যয় হবে ৭১ কোটি ৯৯ লাখ টাকা।


বিবার্তা/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com