শিরোনাম
ইভ্যালির এমডির বিরুদ্ধে এবার সাতক্ষীরায় মামলা
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২১, ১৬:৫৩
ইভ্যালির এমডির বিরুদ্ধে এবার সাতক্ষীরায় মামলা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেলের বিরুদ্ধে এবার সাতক্ষীরা আদালতে চেক প্রতারণার মামলা দায়ের করেছেন শেখ তানভীর হোসেন নামের এক গ্রাহক। আরওয়ান-ফাইভ ভার্সন থ্রি বাইক না পেয়ে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সাতক্ষীরা আমলি আদালত-১ এ তিনি এ মামলাটি দায়ের করেন।


মামলায় আসামির বিরুদ্ধে সমন জারি করেছেন বিচারক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবীর। বাদী শেখ তানভীর হোসেন সাতক্ষীরা শহরের কাছারীপাড়ার শেখ আজহার হোসেনের ছেলে।


মামলার বিবরণ থেকে জানা যায়, মোহাম্মদ রাসেল একজন প্রতারক ও বিশ্বাস ভঙ্গকারী ব্যক্তি। তিনি ইভ্যালির মাধ্যমে অনলাইনে পণ্য বিক্রি করে আসছিলেন। ব্যক্তিগত প্রয়োজনে ব্যবহারের লক্ষ্যে (আর ওয়ান ফাইভ ভি থ্রি ইন্দোনেশিয়া ভার্সন) মোটরসাইকেল ক্রয়ের জন্য নির্ধারিত বিশেষ অফার মূল্যে ২ লাখ ৯৪ হাজার ৮৭৩ টাকা পরিশােধ করেন বাদী। মোটরসাইকেলটি ৪৫ দিনের মধ্যে বাদীকে সরবরাহ করার কথা ছিল।


কিন্তু আসামি উল্লিখিত সময়ের মধ্যে মোটরসাইকেল সরবরাহ করতে না পারায় উক্ত প্রতিষ্ঠানের ব্যবসায়ী নীতিমালা অনুযায়ী উল্লিখিত মোটরসাইকেলের এমআরপি (খুচরা মূল্য) বাবদ বাদীকে ৫ লাখ টাকার একটি চেক (E-Valy.Com Ltd এর midland bank (Payable at any Branch in Bangladesh) 285261185 A/C No. 0008-1090000842 ব্যাংক হিসাবের চেক নম্বর- CA 1801595 DATE 14.07.2021) প্রদান করেন।


উল্লিখিত চেকটি নগদায়নের জন্য সর্বশেষ ৩ অক্টোবর বাদীর নিজস্ব ব্যাংক হিসাবে জমা দিলে (Account Closed or Dormant or Blocked) মর্মে ডিজঅনার হয়। বাদী চেকটি ডিজঅনারের বিষয় আসামিকে জানানোর চেষ্টা করেও ব্যর্থ হয়ে আইনজীবীর মাধ্যমে গত ১১ অক্টোবর ব্যবসা প্রতিষ্ঠানের ঠিকানায় ডিমান্ড নোটিশ প্রেরণ করেন। অফিস বন্ধ থাকায় ১৩ অক্টোবর নোটিশটি ফেরত আসে। উপায়ান্ত না পেয়ে তিনি মামলা করতে বাধ্য হয়েছেন।


মামলার বাদীপক্ষের আইনজীবী মোস্তফা আসাদুজ্জামান দিলু জানান, মামলাটি মূলত চেক ডিজঅনার মামলা। আদালত মামলাটি আমলে নিয়ে আসামি মোহাম্মদ রাসেলের বিরুদ্ধে সমন জারি করেছেন। আগামী ২৪ মার্চ এই মামলার পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।


বিবার্তা/আশিক

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com