শিরোনাম
ড. সেলিম রূপালী ব্যাংকে ফের পরিচালক হলেন
প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৭, ১১:৪৫
ড. সেলিম রূপালী ব্যাংকে ফের পরিচালক হলেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিনকে সম্প্রতি রূপালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদে পরিচালক হিসেবে দ্বিতীয় মেয়াদের জন্য পুননিয়োগ দিয়েছে বাংলাদেশ সরকার। তিনি আগামী তিন বছর ব্যাংকের পরিচালক হিসেবে কাজ করবেন।


অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন একজন ফেলো চার্টার্ড একাউন্টেন্ট (এফসিএ), ফেলো কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টেন্ট এবং চার্টার্ড পাবলিক ফাইন্যান্স একাউন্টেন্ট, যুক্তরাজ্য। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক। ১৯৯৯ সালে তিনি বেলজিয়াম ব্রাসেলস বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন।


তিনি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের স্বতন্ত্র পরিচালক এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিঃ এর পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যোগ দেয়ার পূর্বে তিনি ১৯৯৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস-বিসিএস পরীক্ষায় কোয়ালিফাইং-এর পর স্বল্প সময়ের জন্য সাতকানিয়া সরকারি কলেজে যোগদান করেন।


তিনি ১৯৯৩ সাল থেকে বিভিন্ন প্রতিষ্ঠানে আর্থিক কনসালটেন্ট / উপদেষ্টা হিসেবে কাজ করেন। তার দেশ-বিদেশে অ্যাকাউন্টিং এবং অর্থ বিষয়ক বিভিন্ন ক্ষেত্রে পঞ্চাশ অধিক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। এছাড়াও তিনি বহু জাতীয় ও আন্তর্জাতিক সেমিনার, প্রশিক্ষণ প্রোগ্রামে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। ২০০৮ সালে বিশ্বব্যাংকের অর্থায়নে বাণিজ্য মন্ত্রণালয়, বাংলাদেশ ও আইসিইএডাব্লিউ যুক্তরাজ্যের যৌথ আয়োজিত অনুষ্ঠানে আইএফআরএস এবং আইএসএ উপর একটি প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেন।


ড. মো. সেলিম উদ্দিন চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাটস্থ বিশিষ্ট শিক্ষাবিদ ফকির আহমদ মাস্টারের ছেলে।


বিবার্তা/জিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com