ঝুঁকিপূর্ণ নসিমন-করিমন নয়, সেবা দেবে টাটার মিনি ট্রাক: বাণিজ্যমন্ত্রী
প্রকাশ : ১৭ অক্টোবর ২০২১, ১৯:৩৫
ঝুঁকিপূর্ণ নসিমন-করিমন নয়, সেবা দেবে টাটার মিনি ট্রাক: বাণিজ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, নসিমন-করিমনসহ পুরনো ও ঝুঁকিপূর্ণ যানবাহনের বদলে পণ্য পরিবহনে এখন থেকে সেবা দেবে টাটার মিনি ট্রাক। সরকার মহাসড়ক থেকে ইতোমধ্যে এসব যানবাহন সরানোর উদ্যোগ নিয়েছে। এতে যেমন জীবনের ঝুঁকি কমবে, তেমনি দেশের উন্নয়নের অগ্রগতিও তরান্বিত হবে।


১৭ অক্টোবর (রবিবার) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে টাটা মোটরস ও নিটল নিলয়ের বাণিজ্যিক গাড়ির উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।


টিপু মুনশি বলেন, পাকিস্তানের চেয়ে সকল সূচকে বাংলাদেশ এগিয়ে আছে। কিছু সূচকে পাশের দেশ ভারতের চেয়েও আমরা এগিয়ে। এসব কিছুই সম্ভব হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যার নেতৃত্বে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখেন, উন্নত বাংলাদেশের। স্বপ্নের সোনার বাংলা গড়তে তিনি দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।


ছোট বড় সকল গাড়ি চালককে রোড সেফটি মেনে চলার ব্যাপারে তিনি আরো বলেন, একটি জীবন ঝরে যাওয়া মানে একটি গোটা পরিবার নষ্ট হয়ে যাওয়া। তাই চালক ভাইদের কাছে সব সময় অনুরোধ থাকবে, সরকার নির্ধারিত আইন ও সড়ক নিরাপত্তাকে সব কিছুর আগে গুরুত্ব দিয়ে গাড়ি চালাবেন।


টাটা মোটরসের প্রশংসা করে মন্ত্রী বলেন, আজ থেকে ৩৫ বছর আগে যখন কেউ বাংলাদেশে বিনিয়োগ করতে চাইত না, ভয় পেত। ঠিক তখন টাটাই সবার আগে সাহস করে বিনিয়োগ শুরু করেছিল। তাই ভারতের মত টাটাও আমাদের অকৃত্রিম ও বহু পুরনো বন্ধু। আর সেই সাথে নিটোল নিলয় গ্রপও টাটার পরিবেশক হিসেবে দেশে কাজ শুরু করে। আমাদের অবকাঠামোগত বহু উন্নয়নে এই দুই কোম্পানির অবদান রয়েছে।


অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ বলেন, ভারত বাংলাদেশের পরম বন্ধু। তাদের সাহযোগিতায় ও জননেত্রী শেখ হাসিনার ভিশনারি নেতৃত্বে আমরা কোভিড মোকাবিলা করে এখনো অন্য অনেক দেশের চেয়ে ভালো আছি। পাশাপাশি আজকে বাংলাদেশের যে অগ্রগতি হচ্ছে, সেখানে নিটল নিলয় গ্রুপ ও টাটা গ্রুপেরও কিছুটা হাত আছে। বেনাপোল বর্ডারের ৬৫ ভাগ কনসাইনমেন্ট ও রেভিনিউ আসছে আমাদের থেকেই।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ইন্ডিয়ান হাইকমিশনার বিক্রম কে দোরাই স্বামী, টাটা মোটরের অন্তর্জাতিক বিষয়ক ভাইস প্রেসিডেন্ট অনুরাগ মেহরোত্রা, টাটা মোটরস ও নিটোল-নিলয় গ্রুপের কর্মকর্তা ও গাড়ির ক্রেতারা।


এছাড়া অনুষ্ঠানের শুরুতে গান ও নিটোল নিলয়ের থিম সং পরিবেশন করে জনপ্রিয় ব্যান্ড চিরকুট।


বিবার্তা/আদনান/আরকে


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com