শিরোনাম
বেকারদের কর্মসংস্থানের লক্ষ্যে কাজ করবে টাটা ইনট্রা : মাতলুব আহমাদ
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২১, ২৩:০৬
বেকারদের কর্মসংস্থানের লক্ষ্যে কাজ করবে টাটা ইনট্রা : মাতলুব আহমাদ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেশে বিপুল সংখ্যাক শিক্ষিত বেকারের কর্মসংস্থানের লক্ষ্যে আগামী বছরেই টাটা ইনট্রা নামে নতুন ধরনের পিক আপ দেশেই তৈরি করবে নিটল মটরস। এটি হবে বাংলাদেশে তৈরি প্রথম পিক আপ। নিটল টাটা গ্রুপের চেয়ারম্যান, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও ভারত- বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবদুল মাতলুব আহমাদ এসব কথা জানিয়েছেন।


মাতলুব আহমাদ জানান, আগামী ১৭ নভেম্বর রোববার নতুন এই পিক আপ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি এই পিক আপের উদ্বোধন করবেন, উপস্থিত থাকবেন, বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার বিক্রম কুমার দোরাইরাইস্বামীসহ টাটা গ্রুপের কর্মকর্তারা।


অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ।


পণ্য পরিবহনের ক্ষেত্রে টাটা ইন্ট্রা সম্পর্কে মাতলুব আহমাদ জানান, এটি আগের পিক গুলো থেকে একেবারেই আলাদা এবং আকারে বড়। এর ফলে বেশি পণ্য পরিবহন করা যাবে এবং এই পিক আপে চালকের পাশে আগে একজন বসবার ব্যবস্থা ছিল। নতুন এই পিক আপে এখন সেখানে দুজন বসতে পারবে।


এই পিক আপের খুঁচড়া যন্ত্রাংশ আগের চেয়ে উন্নত এবং নিটল মটরসের সার্ভিস সেন্টারে সহজলভ্য হবে।


টাটা ইন্ট্রার দামের ব্যাপারে মাতলুব আহমাদ জানান, সুযোগ -সুবিধার বিচারে এটি দামেও অনেক সাশ্রয়ী। প্রায় সাড়ে বারো লাখ টাকায় পাওয়া যাবে পিক আপটি। রয়েছে কিস্তি সুবিধাও।


এফবিসিসিআই এর সাবেক এই সভাপতি বলেন, দেশে প্রতিবছর কর্মবাজারে ২০ লাখ তরুণ যুক্ত হচ্ছে। তাদের সবাইকে চাকরি দেয়া সরকারের পক্ষ্যে দেয়া সম্ভব নয়। তাই মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন অনুযায়ী এই বিপুল বেকার যুবককে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতেই নিটল মটরস আগামী বছর থেকে এই পিক আপ দেশেই তৈরি করবে।


এই পিক আপে সবজি, মাছ, পানি ও রকমারি পণ্য পরিবহন করে ব্যবসা পরিচালনা করতে পারবে। থাইল্যান্ডের এ ধরনের পিক আপে পণ্য পরিবহন করে ব্যবসা করা হয়।


তিনি আরো জানান, এই পিক আপটির আরেকটি বৈশিষ্ট্য হচ্ছে পণ্যের ধরণ অনুযায়ী এই পিক আপটি বানিয়ে দেয়া হবে। শিক্ষিত বেকার যুবকদের কিস্তিতে দাম পরিশোধের সুযোগ দেয়া হবে।


বিবার্তা/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com