শিরোনাম
নভেম্বরের শেষের দিকে কমবে পেঁয়াজের ঝাঁজ!
প্রকাশ : ১১ অক্টোবর ২০২১, ১৬:২৯
নভেম্বরের শেষের দিকে কমবে পেঁয়াজের ঝাঁজ!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী এক মাসের মধ্যে পেঁয়াজের দাম কমার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ। তিনি বলেন, আগামী নভেম্বরের শেষের দিকে নতুন পেঁয়াজ বাজারে আসলে দাম কমবে।


আজ সোমবার (১১ অক্টোবর) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত, সরবরাহ এবং মূল্য সংক্রান্ত পর্যালোচনা বৈঠক’ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্য সচিব একথা বলেন। তপন কান্তি ঘোষের সভাপতিত্বে এ সভায় বাণিজ্যমন্ত্রী টিমু মুনশি ভার্চুয়ালি যুক্ত ছিলেন। বৈঠকে সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ব্যবসায়ী সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন।


পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সচিব বলেন, ভারতীয় বাজারে সম্প্রতি পেঁয়াজের দাম বেড়েছে। সেটার প্রভাব কিছুটা দেশের বাজারে পড়েছে। এসময় পেঁয়াজের অবৈধ মজুত যেন কেউ করতে না পারে, সে বিষয়টি তদারকির জন্য জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।


সবধরনের নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান বাণিজ্য সচিব। তিনি জানান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন- সবধরনের পণ্য যেন ক্রয়ক্ষমতার মধ্যে থাকে; সেজন্য সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে।


বিবার্তা/শাহিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com