শিরোনাম
ছুটির দিনে জমে উঠেছে বাণিজ্য মেলা
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৭, ১৬:৩৮
ছুটির দিনে জমে উঠেছে বাণিজ্য মেলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সকাল থেকেই মানুষের ঢল নেমেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে শুরু করেছে দর্শনার্থীর সংখ্যা।


মেলায় পরিবার-পরিজন নিয়ে আসা মানুষজনের যেমন উপস্থিতি রয়েছে তেমনি রয়েছে বন্ধু-বান্ধবের দলও। দর্শনার্থীদের কারো আকর্ষণ ঘর সাজানো সামগ্রীর ঘিরে, কারো আবার নিজেকে সাজানোর উপকরণের দিকে। এসব দর্শনার্থী ও ক্রেতার পদচারণায় মুখর হয়ে উঠেছে ডিআইটিএফ প্রাঙ্গণ। তরুণ, বয়স্কদের পাশাপাশি বাদ যায়নি শিশুরাও। তবে শিশুদের আকর্ষণ খেলনার দিকেই।


শুক্রবার মেলা প্রাঙ্গণে স্টল মালিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, ১ জানুয়ারি থেকে শুরু হওয়া এই মেলায় এতোদিনে তেমন কোনো ক্রেতা-দর্শনার্থী দেখা যায়নি। তবে আজ ছুটির দিনে দর্শনার্থী অনেক বেশি। বিক্রিও বেশ ভালো।


এদিকে মেলায় বিভিন্ন পণ্যের দাম নিয়ে ক্রেতাদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কয়েকজন ক্রেতার সঙ্গে কথা বলে জানা যায়, কিছু কিছু দোকানে পণ্যের দাম স্বাভাবিকের চেয়ে বেশি রাখা হচ্ছে। অন্যদিকে কিছু দোকানে স্বাভাবিক সময়ের চেয়ে কিছুটা কম মূল্যেও ভালো জিনিস পাওয়া যাচ্ছে।


এবার ভারত, পাকিস্তান, চীন, অস্ট্রেলিয়া, ব্রিটেন, দক্ষিণ কোরিয়া, জার্মানি, মালয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, তুরস্ক, সিঙ্গাপুর, নেপাল, জাপান, মরক্কো, ভুটান, আরব আমিরাত, মরিশাস ও ঘানাসহ মোট ২১টি দেশ অংশ নিয়েছে।


মাসব্যাপী এ মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে মেলা। মেলায় প্রবেশে প্রাপ্তবয়স্কদের জন্য টিকেটের মূল্য রাখা হচ্ছে ৩০ টাকা। আর ২০ টাকায় টিকিট করে ঢুকতে পারবে অপ্রাপ্তবয়স্করা।


তবে এ বছর প্রথমবারের মতো অনলাইন টিকিটিং প্রতিষ্ঠান সহজডটকমের মাধ্যমে বাণিজ্য মেলায় প্রবেশের টিকিট পাওয়া যাচ্ছে। এছাড়া আগের মতো মেলার বাইরে নির্দিষ্ট কাউন্টারেও পাওয়া যাবে টিকিট।


বিবার্তা/প্লাবন/সফিকুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com