শিরোনাম
ঢাকায় আজ শুরু ৩ দিনের চা প্রদর্শনী
প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৭, ০৮:২৫
ঢাকায় আজ শুরু ৩ দিনের চা প্রদর্শনী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে-বিদেশে স্থানীয় চায়ের বাজার বিস্তৃত করার লক্ষ্যে এই প্রথমবারের মতো রাজধানীতে আজ বাংলাদেশ চা প্রদর্শনী-২০১৭ শুরু হচ্ছে। তিন দিনব্যাপী এই প্রদর্শনীতে চা শিল্পের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য এবং পর্যটন সেক্টরের সাথে এর সম্পর্ক দর্শকদের সামনে তুলে ধরা হবে।


অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এই প্রর্দশনীর উদ্বোধন করবেন। বাংলাদেশ চা বোর্ড এই প্রর্দশনীর আয়োজন করেছে।


বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ চা প্রর্দশনীর বিষয়ে আলাপকালে বলেন, এ বছর দেশে চায়ের উৎপাদন রের্কড পরিমাণ বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, এ বছর চায়ের উৎপাদন ৮০ মিলিয়ন কেজি ছাড়িয়ে যাবে। ২০২৫ সালের মধ্যে চা উৎপাদন ১৩০ মিলিয়ন কেজি ছাড়িয়ে যাবে বলে তিনি আশা করেন। দেশে গত বছর চা উৎপাদন হয়েছিল ৬৮ মিলিয়ন কেজি। বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপে চা উৎপাদন বেড়েছে। কোন প্রবেশ ফি ছাড়াই দর্শনার্থীরা আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা দেখার সুযোগ পাবে।


তোফায়েল আহমেদ বলেন, স্থানীয় চা শিল্পের উন্নতির জন্য সরকার চা আমদানির ওপর কর আরোপ করেছে। মেলায় ৩০টি প্যাভিলিয়ন ও ২০টি স্টল থাকবে।


পাশাপাশি প্রর্দশনীতে সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে। স্থানীয় সঙ্গীত শিল্পীরা প্রতিদিন সন্ধায় সঙ্গীত পরিবেশন করা হবে।


বিবার্তা/জিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com