শিরোনাম
বাংলাদেশ ও মালয়েশিয়া এখন একই কাতারে : অর্থমন্ত্রী
প্রকাশ : ০২ মার্চ ২০২১, ২২:৩৬
বাংলাদেশ ও মালয়েশিয়া এখন একই কাতারে : অর্থমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করছে। গত ২৬ ফেব্রুয়ারি আমরা অভিশাপ মুক্ত হলাম। আমরা দরিদ্রতম দেশের মানুষ ছিলাম, আমাদেরকে মিসকিন বলা হতো। এখন আর আমাদেরকে মিসকিন বলবে না। আজকে আমরা মালয়েশিয়ার সঙ্গে একই কাতারে আছি, এটা আমাদের গর্ব।


তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সামনে এগিয়ে যাচ্ছে। জাতিসংঘের কমিটি ফর ডেভলপমেন্ট পলিসি (সিডিপি) স্বল্পোন্নত দেশগুলোর (এলডিসি) অবস্থান থেকে বাংলাদেশের উত্তরণের সুপারিশ করেছে। দেশের অর্থনীতি অন্যান্য দেশের চেয়ে গত ১০ বছরে ভালো করেছে।”


রাজধানীর মতিঝিলে সোনালী ব্যাংকের সদর দফতরে ভার্চুয়ালি ‘বঙ্গবন্ধু কর্নার এবং মুজিব কর্নার’ উদ্বোধনকালে মন্ত্রী এ কথা বলেন।


আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব এম আসাদুল ইসলাম এবং সোনালী ব্যাংক পরিচালনা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে যোগ দেন। সোনালী ব্যাংক লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মো.আতাউর রহমান প্রধান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।


কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হওয়ার দ্বারপ্রান্তে পৌঁছেছে। তিনি বলেন, “কোভিড ১৯ মহামারি সত্ত্বেও অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ ভালো করছে। আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আমরা জাতিসংঘের এই স্বীকৃতি পেয়েছি।” তিনি কোভিড ১৯ মহামারিকালে উদ্দীপনা প্যাকেজের ব্যবস্থা করে এবং দেশের অর্থনীতি স্থিতিশীল রাখায় অবদানের জন্য সকল ব্যাংকের ভূয়সী প্রশংসা করেন।


বঙ্গবন্ধু এবং মুজিব কর্নার স্থাপনের জন্য সোনালী ব্যাংককে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ও মুজিব কর্নার স্থাপন বঙ্গবন্ধু এবং তার জীবন ও দেশের জন্য সংগ্রাম সম্পর্কে জানতে সহায়ক হবে।


এম আসাদুল ইসলাম বলেন, কর্নারটি পরবর্তী প্রজন্মের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানতে সহায়ক হবে।


তিনি বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে জ্ঞান আহরণের মাধ্যমে তারা এই জ্ঞান তাদের দৈনন্দিন জীবনে কাজে লাগাতে পারবে এবং দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।


মো: আতাউর রহমান প্রধান জানান, প্রবাসীদের রেমিটেন্স পাঠানোর জন্য সরকার ২ শতাংশ উদ্দীপনা সুবিধা দেয়ার সুবাদে রেমিটেন্স প্রবাহ ব্যাপক বৃদ্ধি পেয়েছে।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com