শিগগিরই চালের বাজার স্বাভাবিক হবে: বাণিজ্যমন্ত্রী
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২১, ১৯:০৭
শিগগিরই চালের বাজার স্বাভাবিক হবে: বাণিজ্যমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শিগগিরই চালের বাজার স্বাভাবিক হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। রবিবার (২১ ফেব্রুয়ারি) দুুুপুরে রংপুর জেলা পরিষদ চত্বরে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।


বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, চালের যে সমস্যা চলছে তা থাকবে না। এটা সহনীয় হবে। আগামী এপ্রিলের প্রথম দিকে বোরো ধান উঠে যাবে। এরই মধ্যে আমরা ১০ লাখ টন খাদ্য আমদানির উদ্যোগ নিয়েছি। ইতোমধ্যে প্রায় সাড়ে তিন লাখ টন খাদ্য এসেছে। আশা করছি, একমাসের মধ্যে চালের বাজার স্বাভাবিক হবে।


শিল্প-কলকারখানা করার জন্য রংপুরে গ্যাস আনার চেষ্টা করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী সবসময় রংপুর তথা উত্তরবঙ্গকে বিবেচনায় রেখে উন্নয়নের চিন্তা-ভাবনা করেন। সরকার চেষ্টা করছে রংপুর অঞ্চলে প্রচুর আন্তর্জাতিক ইনভেস্টমেন্ট আনতে। আগামী এক থেকে দেড় বছরের মধ্যে বেশ কিছু শিল্প-কলকারখানা রংপুরে আনা সম্ভব হবে। যাতে করে কর্মসংস্থান সৃষ্টি হয়। বিদ্যুৎ খাতে ভর্তুকি দিয়েও আমরা এই অঞ্চলে শিল্পায়ন গড়ে তুলতে চেষ্টা করছি। তবে রংপুরের মানুষকে কাজ করার জন্য বাইরেও যেতে হবে। হাত গুটিয়ে ঘরে বসে থাকলে হবে না। আমরা যতবেশি বাইরে যাব, ততবেশি সুবিধা হবে। একইসঙ্গে প্রশিক্ষণ নিয়ে বিদেশেও যেতে হবে।


বাণিজ্যমন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম না কমলে বাংলাদেশেও দাম কমানো যাবে না। ছয় মাস আগে তেলের দাম ৭০০ ডলার ছিল। এখন তা বেড়ে সাড়ে ১১শ' ডলারে পৌঁছেছে। যার কারণে আন্তর্জাতিক বাজারসহ বাংলাদেশেও তেলের দাম বেড়েছে। এটা যদি না কমে তাহলে আমাদের দেশেও কমানো যাবে না।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে টিপু মুনশি বলেন, ‘আমরা রংপুরবাসী এক নম্বর হতে চাই। আমাদের সবাই অনুসরণ করুক। রংপুর আমাদের অনেক ঐতিহ্যের জায়গা। মুক্তিযুদ্ধের রাজপথে প্রথম শহীদ হন এখানে। এই ঐহিত্যকে ধরে ও মুক্তিযুদ্ধের চেতনাকে আগলে আমরা এগিয়ে যেতে চাই।’


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com