শিরোনাম
পুঁজিবাজারে সব ধরনের সূচকের পতন
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৪৫
পুঁজিবাজারে সব ধরনের সূচকের পতন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (১৪ ফেব্রুয়ারি) সব ধরনের সূচকের পতন হয়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর কমেছে। একই সঙ্গে কমেছে লেনদেন।


ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৭ পয়েন্ট কমে ৫ হাজার ৪৪৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়া সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৩৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট কমে ২ হাজার ৯৯ পয়েন্টে অবস্থান করছে।


ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৮০১ কোটি ৬৬ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৫৫ কোটি ৪৭ লাখ টাকা। ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৭টির, কমেছে ১৯৩টির এবং অপরিবর্তিত আছে ১০১টির।


অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭৮৬ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ২১২ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৬১ পয়েন্ট কমে ৯ হাজার ৫২৩ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২১৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪২টির, কমেছে ১২৭টির এবং অপরিবর্তিত আছে ৪৪টির। সিএসইতে লেনদেন হয়েছে ৪১ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার।


বিবার্তা/আদনান/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com