‘কয়টি গ্রামে ও কজন মানুষের সঙ্গে কথা বলেছে সানেম?’
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ২১:৫২
‘কয়টি গ্রামে ও কজন মানুষের সঙ্গে কথা বলেছে সানেম?’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশে বর্তমানে দারিদ্র্যের হার ৪২ শতাংশ- বেসরকারি গবেষণা সংস্থা সানেমের এ গবেষণা একবারেই অযৌক্তিক ও আজব। কয়টি গ্রামে ও কজন মানুষের সঙ্গে কথা বলেছে সানেম? কীভাবে তারা এ তথ্য সংগ্রহ করেছে?


বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে অনলাইনে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।


অর্থমন্ত্রী বলেন, আমাদের দেশের মানুষের সংখ্যার মধ্যে ৫০০/৭০০/ ৩০০ মানুষ এগুলো কোথা থেকে নেবেন সেটা কথা না। সারা দেশে থেকে নিতে পারেন, কিন্তু দেখে দেখে! যাক এ বিষয়ে আমি কথা বলবো না। আপনারা জানেন পুরাটাই অযৌক্তিক। আপনারাও গ্রামে যাচ্ছেন শহরে থাকছেন। আপনাদের ধারণা কি? আমাদের গরিবের হার বেড়ে গেছে। কি আজব কথাবার্তা বলে এরা।


করোনার কারণে কি দারিদ্র্য বেড়ে গেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, করোনার কারণে যদি কেউ না খেয়ে থাকে, যে কাজে ছিল সেটা যদি না করে, তাহলে সেটা বলতে পারেন। তবে যে যে কাজে ছিলেন সেটা ফেরত দেয়া হয়েছে। আর না খেয়ে একজনও নেই। আপনি বললে বলতে পারেন যে না খেয়ে আছে। তাহলে সেটা আপনারা বলতে পারেন। এ ধরনের কোনো কিছু নেই।


দারিদ্র্য বেড়েছে কিনা জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, অতি কাছাকাছি সময়ে আমাদের পরিসংখ্যান ব্যুরো এটার কাজ করেছে বলে আমার মনে হয় না। এটা কোভিডের আগে সেসব ফিগার ছিল সেগুলো আমরা ব্যবহার করি। পরে তারা আবার জরিপ চালাবে, তখন আমরা আবার লেটেস্ট পজিশন জানতে পারবো।


বিবার্তা/আদনান/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com