শিরোনাম
বিনিয়োগের জন্য বাংলাদেশ উপযুক্ত স্থান: বাণিজ্যমন্ত্রী
প্রকাশ : ২৬ নভেম্বর ২০২০, ১৯:৪৫
বিনিয়োগের জন্য বাংলাদেশ উপযুক্ত স্থান: বাণিজ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিনিয়োগের জন্য বাংলাদেশ উপযুক্ত স্থান বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বুধবার (২৫ নভেম্বর) রাতে ওআইসির স্ট্যান্ডিং কমিটি ফর ইকোনমিক অ্যান্ড কমার্শিয়াল কো-অপারেশনের (কমসেক) ৩৬তম অধিবেশনে মন্ত্রী এ কথা বলেন।


বাণিজ্যমন্ত্রী বলেন, বিনিয়োগের জন্য বাংলাদেশ উপযুক্ত স্থান। বাংলাদেশে বর্তমানে বিনিয়োগের অনুকূল পরিবেশ বিরাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ১০০টি স্পেশাল ইকোনমিক জোন গড়ে তোলা হচ্ছে। এখানে ওআইসিভূক্ত দেশগুলোর ব‌্যবসায়ীরা বিনিয়োগ করলে লাভবান হবেন।


টিপু মুনশি বলেন, করোনাকালে ওআইসির মানবিক সহায়তামূলক কার্যক্রম এবং অর্থনীতি ও বাণিজ্য সচল রাখার বিষয়ে গৃহীত কার্যকর পদক্ষেপগুলো প্রশংসনীয়।


ইসলামী সহযোগিতা সংস্থাভুক্ত (ওআইসি) দেশগুলোর মধ‌্যে দ্রুত অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তি (পিটিএ) পূর্ণাঙ্গভাবে বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী । করোনায় তুলনামূলকভাবে বেশি ক্ষতিগ্রস্ত পর্যটন খাতের জন‌্য ফান্ড গঠনের তাগিদ দিয়েছেন তিনি।


অনুষ্ঠানে এশিয়ার গ্রুপ থেকে বাংলাদেশের বাণিজ‌্যমন্ত্রী টিপু মুনশি, আরব গ্রুপ থেকে কুয়েতের মন্ত্রী আলসেতান, আফ্রিকা গ্রুপ থেকে নাইজেরিয়ার পররাষ্ট্র প্রতিমন্ত্রী জুবায়ের দাদা, ওআইসির সেক্রেটারি জেনারেল ড. ইউসুফ এ আল-ওতাহাইমিন, ইসলামিক উন্নয়ন ব্যাংকের সভাপতি ড. বন্দর এম এইচ হাজ্জাজ, তুরস্কের ইউনিয়ন চেম্বার ও কমোডিটি এক্সচেঞ্জের সভাপতি এবং ইসলামিক চেম্বার অব কমার্স, ইন্ডাস্ট্রিজ অ‌্যান্ড এগ্রিকালচারের সহ-সভাপতি এম রিফাত হিসার সিকলুগ বক্তব‌্য রাখেন। বক্তারা ওআইসিভুক্ত দেশগুলোকে পর্যটন এবং ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে যোগাযোগ বাড়ানোসহ সার্বিক সহযোগিতার আহ্বান জানান।


বিবার্তা/আদনান/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com