শিরোনাম
পুঁজিবাজারে সূচক ও লেনদেন বেড়েছে
প্রকাশ : ১২ নভেম্বর ২০২০, ১৫:৪২
পুঁজিবাজারে সূচক ও লেনদেন বেড়েছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ( ১২ নভেম্বর) দেশের পুঁজিবাজারে সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে। এদিন বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।


জানা গেছে, বৃহস্পতিবার (১০ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯০৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ১১৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭১১ পয়েন্টে অবস্থান করছে।


ডিএসইতে ৯৮৮ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেনের পরিমাণ ছিল ৯৭৫ কোটি ২৬ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৪টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১৪৭টির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৭টির শেয়ার ও ইউনিটের দর।


অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৮১ পয়েন্টে। সিএসই ৫০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৯ পয়েন্টে, সিএসসিএক্স ৪৪ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৪৭৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হওয়া ২৬৭টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১১৩টির, কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৫টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ২৭ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট।


বিবার্তা/আদনান/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com