শিরোনাম
সেবা ও আবাসন খাতের রিটার্নের পরিমাণ ১২.৮৭ শতাংশ
প্রকাশ : ০৭ নভেম্বর ২০২০, ১৮:০৮
সেবা ও আবাসন খাতের রিটার্নের পরিমাণ ১২.৮৭ শতাংশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের পুঁজিবাজারে গত সপ্তাহে বিনিয়োগকারীরা সেবা ও আবাসন খাতের তালিকাভুক্ত কোম্পানিগুলো থেকে সবচেয়ে বেশি রিটার্ন পেয়েছে। এখাতের রিটার্নের পরিমাণ ছিল ১২.৮৭ শতাংশ।


তথ্যমতে, সেবা আবাসন খাতের চার কোম্পানি তালিকাভুক্ত। গত সপ্তাহে কোম্পানিগুলোর দৈনিক গড় লেনদেনের পরিমাণ ছিল দুই কোটি ২০ লাখ টাকা। রিটার্নের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে সিরামিক খাত। এ খাতে বিনিয়োগকারীরা রিটার্ন পেয়েছে ৭.৭১ শতাংশ। খাতটিতে পাঁচ কোম্পানি তালিকাভুক্ত। গত সপ্তাহে এ খাতের দৈনিক গড় লেনদেন হয়েছিল ১৩ কোটি ৯৭ লাখ টাকা। এরপরেই অবস্থান করছে আইটি খাত। খাতটি থেকে বিনিয়োগকারীরা রিটার্ন পেয়েছে ৫.৩০ শতাংশ। খাতটির দৈনিক গড় লেনদেন হয়েছিল ১৪ কোটি ৬৯ লাখ টাকা।


রিটার্নের দিক দিয়েছে চতুর্থ স্থানে রয়েছে প্রকৌশল খাত। এ খাতের বিনিয়োগকারীরা রিটার্ন পেয়েছে ৩.৬১ শতাংশ। খাতটির দৈনিক গড় লেনদেন হয়েছে ৫৬ কোটি ৪৪ লাখ টাকা। রিটার্নের দিক দিয়ে পঞ্চম স্থানে রয়েছে পাট খাত। খাতটির রিটার্নের পরিমাণ পাট ৩.৫৮ শতাংশ। গত সপ্তাহে এ খাতে দৈনিক গড় লেনদেন হয়েছে তিন কোটি ৯৯ লাখ টাকা।


এদিকে, বাজারে আধিপত্য বিস্তার করা সাধারণ বিমা খাত রিটার্নের দিক দিয়ে পঞ্চম স্থানে অবস্থানে রয়েছে। খাতটির ৩৬টি প্রতিষ্ঠান তালিকাভুক্ত রয়েছে। গত সপ্তাহে আলোচ্য খাত থেকে বিনিয়োগকারীরা রিটার্ন পেয়েছে ৩.২১ শতাংশ। খাতটির দৈনিক গড় লেনদেন হয়েছে ৩৫১ কোটি ৪২ লাখ টাকা। তবে জীবন বিমা খাত রিটার্নের দিক দিয়েছে পিছিয়ে পড়েছে।


এছাড়া বিনিয়োগকারীরা যেসব খাতের কোম্পানির শেয়ার থেকে এক শতাংশের বেশি রিটার্ন পেয়েছে সেগুলো হচ্ছে- ফার্মাসিউটিক্যালস ২.৩৫ শতাংশ, নন ব্যাংকিং আর্থিক খাত ১.৯২ শতাংশ, টেলিকমিউনিকেশন ১.৯২ শতাংশ, জ্বালানি খাতের ১.৭৯ শতাংশ, ব্যাংক ১.৫০ শতাংশ, ভ্রমণ ও অবকাশ ১.২৮ শতাংশ, কাগজ-প্রকাশনা ১.২২ শতাংশ, বস্ত্র খাতের ১.১৬ শতাংশ।


বিবার্তা/আদনান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com