তাড়াহুড়ো করে পেঁয়াজ না কেনার আহ্বান বাণিজ্যমন্ত্রীর
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২০, ১৭:০৪
তাড়াহুড়ো করে পেঁয়াজ না কেনার আহ্বান বাণিজ্যমন্ত্রীর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

তাড়াহুড়ো করে পেঁয়াজ না কেনার জন্য ক্রেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।রবিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে অনলাইনে সাশ্রয়ী মূল্যে টিসিবি'র পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।


মন্ত্রী বলেন, দেশে পেঁয়াজের পর্যাপ্ত মজুদ আছে।পাশাপাশি আমাদের কিছু সমস্যা আছে এবং সেই সমস্যা সমাধানের সর্বোচ্চ পদক্ষেপ আমরা নিয়েছি। সাধারণ মানুষের কাছে একটা ম্যাসেজ পৌঁছানো দরকার সেটা হলো যতটুকু প্রয়োজন ততটুকু কিনলে কোনো সমস্যা হবে না।


তিনি বলেন, কেউ যেন অস্থির হয়ে না যায়। আমাদের এখন পর্যাপ্ত পেঁয়াজ মজুদ আছে। এছাড়া যদি কিছুটা কমও পড়ে সেটি আগামী ১ মাসের মধ্যে তুরস্ক, মিয়ানমার থেকে চলে আসবে। সবকিছু আমাদের হাতের নাগালেই আছে।


এদিকে, পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে সরকারি বিপণন সংস্থা টিসিবিও তাদের ট্রাকসেলে ৩০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আগে শুক্র ও শনিবার এই কার্যক্রম বন্ধ থাকলেও গত শুক্রবার থেকে প্রতিদিনই এই কার্যক্রম চালু করেছে সংস্থাটি। বর্তমানে ঢাকায় ৮০টি এবং চট্টগ্রামে ২০টি ট্রাকে পণ্য বিক্রি করছে প্রতিষ্ঠানটি।


এছাড়া, রংপুরে ৭টি, ময়মনসিংহে ৫টি, রাজশাহীতে ৫ টি, খুলনায় ৫টি, বরিশালে ৫টি, সিলেটে ৫টি, বগুড়ায় ৫টি, কুমিল্লায় ৫টি, ঝিনাইদহে ৩টি, মাদারিপুরে ৩টি ও বাকি জেলায় ২টি করে এই কার্যক্রম চালিয়ে আসছে টিসিবি। তবে, আঞ্চলিক কার্যালয়ভুক্ত উপজেলায় অতিরিক্ত ৫টি ও বন্যা কবলিত জেলা ও উপজেলায় অতিরিক্ত ১৩টি ট্রাকে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com