টিসিবির ট্রাক ঢাকা ও চট্টগ্রামে দিগুণ হবে
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪৯
টিসিবির ট্রাক ঢাকা ও চট্টগ্রামে দিগুণ হবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পণ্যের চাহিদা বৃদ্ধি পাওয়ায় শুক্র ও শনিবারসহ সপ্তাহে সাত দিনই কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)। এছাড়া ঢাকা ও চট্টগ্রামে ট্রাকের সংখ্যা দ্বিগুণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।


বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন টিসিবি'র মুখপাত্র হুমায়ুন কবির।


টিসিবি ভ্রাম্যমাণ ট্রাক থেকে সাশ্রয়ী দামে পণ্য কিনতে আসাদের মধ্যে নিম্ন আয়ের মানুষের সংখ্যাই বেশি। তবে অর্থনৈতিক মন্দা এবং করোনাভাইরাসের কারণে বেকারত্ব বৃদ্ধি পাওয়ায় টিসিবির পণ্য ক্রয়ের সারিতে রয়েছেন মধ্যবিত্তরাও। এসব সারিতে রয়েছে রিকশাচালক, গৃহিণী, তৈরি পোশাক কারখানার শ্রমিক, গৃহকর্মী। টিসিবির পণ্যের গাড়ি আসার আগেই কেউ কেউ সারিবদ্ধ হয়ে অপেক্ষা করছেন। তাই ট্রাকের সংখ্যা বৃদ্ধি করা হলে এসব মানুষের দুর্ভোগ কিছুটা লাঘব হবে।


এদিকে, একদিন না যেতেই পাইকারি পর্যায়ে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) কারওয়ান বাজারে আড়তগুলোতে প্রতিকেজি দেশি পেঁয়াজ ১০-১৫ টাকা কমে বিক্রি হচ্ছে ৭৫-৮০ টাকায়। ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫৭-৬০ টাকায়। তবে টিসিবির পণ্য বিক্রির ট্রাকে পেঁয়াজের দাম ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে। এতে নিম্ন আয়ের মানুষের মাঝে আগ্রহ দেখা দিয়েছে।


বর্তমানে টিসিবি ঢাকায় ৪০টি ট্রাকে ও চট্টগ্রামে ১০টি ট্রাকে পণ্য বিক্রি করে আসছে। ট্রাকের সংখ্যা দ্বিগুণ করা হলে ঢাকায় ৮০টি এবং চট্টগ্রামে ২০টি ট্রাকে পণ্য বিক্রি করবে প্রতিষ্ঠানটি।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com