শিরোনাম
আরো ২ বছরের জন্য গভর্নর হলেন ফজলে কবির
প্রকাশ : ১৫ জুলাই ২০২০, ১৮:৪২
আরো ২ বছরের জন্য গভর্নর হলেন ফজলে কবির
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ব্যাংকের গভর্নর পদে ফজলে কবিরকে আরো দুই বছরের জন্য নিয়োগ দিয়েছে সরকার।গত ৩ জুলাই তার দ্বিতীয় দফার চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর আবারো তাকে নিয়োগ দেয়া হয়েছে।


বুধবার (১৫ জুলাই) রাষ্ট্রপতির আদেশক্রমে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব মো. জেহাদ উদ্দিন স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।


প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংক (সংশোধনী) আইন ২০২০-এর অনুচ্ছেদ ১৩(৩) এবং ১০(৫) এর বিধান অনুযায়ী ফজলে কবিরকে তার বয়স ৬৭ বছর পূর্ণ হওয়া পর্যন্ত অর্থাৎ ২০২২ সালের ৩ জুলাই পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে নিয়োগ দেয়া হল।


এর আগে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের বয়স ৬৫ বছর নির্ধারিত ছিল। সেই বয়সসীমা আরো দুই বছর বাড়িয়ে জাতীয় সংসদে আইন পাস করায় সরকার।


২০১৬ সালের ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে চার বছরের জন্য ফজলে কবিরকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার। তিনি ওই বছরের ২০ মার্চ গভর্নর হিসেবে যোগদান করেন। চুক্তি অনুযায়ী, গত ২০ মার্চ শেষ হয় তার নিয়োগের মেয়াদ। পরে তার চুক্তির মেয়ার আরো তিন মাস বাড়ানো হয়। গত ৩ জুলাই সেই মেয়াদও শেষ হয়। ফজলে কবিরের বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ায় তার চাকরির মেয়াদ বৃদ্ধির সুযোগ নেই। এ কারণে বয়সসীমা আরো দুই বছর বাড়িয়ে আইন পাস করায় সরকার।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com