আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়িয়েছে এনবিআর
প্রকাশ : ০২ জুলাই ২০২০, ১৭:৩০
আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়িয়েছে এনবিআর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির কারণে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) রিটার্ন দাখিলের সময়সীমা বৃদ্ধি করেছে। এই বর্ধিত সময়সীমা হচ্চে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এই সময়ের মধ্যে জরিমানা ও সুদ ছাড়া আয়কর রিটার্ন দাখিল করা যাবে। গত ৩০ জুন এনবিআর এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে।


আদেশে বলা হয়, কোভিড-১৯ পরিস্থিতিতে সৃষ্ট অসুবিধার বিষয় বিবেচনায় নিয়ে আয়কর অধ্যাদেশ, ১৯৮৪-এর ধারা ১৮৪জি-তে প্রদত্ত ক্ষমতাবলে এনবিআর এ আদেশ জারি করেছে।


আদেশে বলা হয়, ‘সকল শ্রেণির করদাতার জন্য যে সকল ক্ষেত্রে পরিপালনের সময়সীমা ২৬ মার্চ হতে এ পর্যন্ত উত্তীর্ণ হয়েছে অথবা আগামী ২৯ সেপ্টেম্বরের মধ্যে উত্তীর্ণ হবে সে সকল ক্ষেত্রে পরিপালনের বর্ধিত সময়সীমা ৩০ সেপ্টেম্বর নির্ধারণ করা হলো।’


আদেশে বলা হয়, আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর আওতায় কোনো আয়কর কর্তৃপক্ষ বা কর আপিল ট্রাইব্যুনালের যেসব কার্যক্রমের সময়সীমা ২৬ মার্চ হতে এ পর্যন্ত উত্তীর্ণ হয়েছে অথবা আগামী ২৯ সেপ্টেম্বরের মধ্যে উত্তীর্ণ হবে, সেসব ক্ষেত্রে বর্ধিত সময়সীমা ৩০ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে। দুই ক্ষেত্রেই রিটার্ন জমার ক্ষেত্রে বিলম্বজনিত সুদ ও জরিমানা প্রযোজ্য হবে না।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com