শিরোনাম
৩ বছরের জন্য কর স্থগিত চায় এফবিসিসিআই
প্রকাশ : ২৭ জুন ২০২০, ১৬:২৮
৩ বছরের জন্য কর স্থগিত চায় এফবিসিসিআই
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী তিন বছরের জন্য বার্ষিক লেনদেনের ওপর ০.৫ শতাংশ হারে আয়করসহ সবধরনের ন্যূনতম কর ও আগামকর স্থগিতের প্রস্তাব করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)।শনিবার (২৭ জুন) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম এ প্রস্তাব করেন।


এফবিসিসিআই সভাপতি বলেন, বার্ষিক লেনদেন তিন কোটি টাকার ওপর বছরে শূন্য দশমিক পাঁচ শতাংশ হারে আয়কর ধরা হয়েছে। এটি অযৌক্তিক। এই ধরনের আগামকর এবং ন্যূনতম কর আগামী তিন বছরের জন্য প্রত্যাহার করার দাবি জানাচ্ছি।


তিনি বলেন, এবারের প্রস্তাবিত বাজেটকে মানবিক, সামাজিক এবং অর্থনৈতিকভাবে ঘুরে দাঁড়ানোর বাজেট। তবে এতে রাজস্ব আদায়ের দুষ্টুমির প্যাঁচ আছে।


প্রণোদনার টাকা যেসব ব্যাংক এখনো ছাড় করছে ওইসব ব্যাংকে সরকারি প্রতিষ্ঠানের দেয়া জমা (ডিপোজিট) প্রত্যাহার করে; যেসব ব্যাংক সহযোগিতা করছে ওইসব ব্যাংকে জমা বাড়ানোর পরামর্শ দিয়েছেন এফবিসিসিআই সভাপতি। প্রয়োজনে অন্য যেসব সুবিধা দেয়া যায় সেসব সুযোগ বাড়ানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।


এছাড়া যেসব ব্যাংক ক্ষুদ্র ও মাঝারি উদ্যেক্তাদের প্রণোদনার ঋণ ছাড়ে অসহযোগিতা করছে সেসব ব্যাংকে সরকারের দেয়া ডিপোজিট প্রত্যাহার করে নেয়ার পরামর্শ দিয়েছেন তিনি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com