শিরোনাম
সংবাদপত্র বিক্রেতাদের ২০ লাখ টাকা অনুদান দিয়েছে বসুন্ধরা গ্রুপ
প্রকাশ : ১৯ মে ২০২০, ১৫:১২
সংবাদপত্র বিক্রেতাদের ২০ লাখ টাকা অনুদান দিয়েছে বসুন্ধরা গ্রুপ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সংবাদপত্র বিক্রেতাদের (হকার) চারটি সংগঠনকে ২০ লাখ টাকা অনুদান দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।


মঙ্গলবার (১৯ মে) বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেড কোয়াটার্স-১ এ ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতিরি সার্কুলেশন ম্যানেজার মো. আবুল কালাম ও সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতির সম্পাদক মো. সাহাবুদ্দিনের হাতে অনুদানের চেক তুলে দেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর।


এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোরের সিইও নঈম নিজাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, ডেইলি সানের বিপণন বিভাগের প্রধান ও হকার্স সমিতির নেতারা।


সায়েম সোবহান আনভীর বলেন, আর্ত-মানবতার সেবায় বসুন্ধরা গ্রুপ শুরু থেকেই কাজ করছে। করোনাকালীন যারা কষ্ট করে পত্রিকা বিক্রি করছেন, এই দুঃসময়ে মানুষের কাছে সংবাদপত্র পৌঁছে দিচ্ছে, তাদের পাশে আছে বসুন্ধরা গ্রুপ। এবং ভবিষ্যতেও থাকবে। তারই অংশ হিসেবে আজ ২০ লাখ টাকা দেয়া হলো। এর আগেও সহায়তা করেছি। আগামীতে আরো করব।


বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোরের সিইও নঈম নিজাম হকার্স সমিতির নেতাদের উদ্দেশে বলেন, আমরা সবসময় আপনাদের সঙ্গে থাকার চেষ্টা করেছি। আপনারাও আমাদের সঙ্গে আছেন। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সিদ্ধান্ত নিয়েছেন করোনা ভাইরাসের এই পরিস্থিতিতে আপনাদের পাশে থাকবেন। তারই ধারাবাহিকতায় আমরা এর আগেও দুই হাজার হকার এবং অন্যদের সহায়তা করেছি।


তিনি বলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক সিদ্ধান্ত নিয়েছেন আপনাদের পাশে থাকবেন। এরই অংশ হিসেবে আজ ২০ লাখ টাকা হস্তান্তর করা হলো। আপনারা যারা মাঠে কাজ করেন, দুঃসময়ে কষ্ট করে ঘরে ঘরে পত্রিকা পৌঁছে দিচ্ছেন, বসুন্ধরা গ্রুপ তাদের পাশে ছিল, আছে, থাকবে। প্রতিবছর ঈদ উপলক্ষে আমরা আপনাদের পাশে থাকি। এবার কঠিন সময়ের কারণে আলাদাভাবে এই অনুদান দেয়া হলো।


ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতিরি সার্কুলেশন ম্যানেজার মো. আবুল কালাম বলেন, বসুন্ধরা বরাবরই সংবাদপত্র হকার্স সমিতি, কল্যাণ সমিতি সমস্ত হকারের পাশে ছিল। এখনও আছে। আশা করি ভবিষ্যতেও থাকবে। আমরা এই অনুদানের জন্য কৃতজ্ঞ।



সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতির সম্পাদক মো. সাহাবুদ্দিন বলেন, সারাদেশে অন্যসব পত্রিকা যে পরিমাণ চলে তার সমপরিমাণ চলে শুধু বাংলাদেশ প্রতিদিন। এই সময়ে হকারদের পাশে দাঁড়ানোর জন্য বসুন্ধরা গ্রুপকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ।


বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী বলেন, বসুন্ধরা গ্রুপ সবসময় সংবাদপত্র এজেন্ট অ্যাসোসিয়েশনের পাশে ছিল। এখনো আছে। ক্রান্তি লগ্নে আমাদের পাশে দাঁড়ানোর জন্য অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে অসংখ্য ধনবাদ জানাচ্ছি বসুন্ধরা গ্রুপকে।



প্রসঙ্গত, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের প্রথম থেকেই দেশ ও মানুষের পাশে দাঁড়িয়েছে বসুন্ধরা গ্রুপ। এর অংশ হিসেবে করোনা রোগীদের চিকিৎসায় হাসপাতাল তৈরিতে স্থাপনা দিয়ে সরকারকে সহযোগিতা করেছে এ শিল্পগ্রুপ। এছাড়া করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকার চেকও হস্তান্তর করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। এছাড়াও সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তরকে পিপিই ও মাস্ক, ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক (উত্তর) বিভাগকে মাস্ক, নৌবাহিনীকে মাস্ক, পিপিই ও খাদ্যসামগ্রী, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‍্যাব) মাস্ক ও খাদ্যসামগ্রী এবং ঢাকা মহানগর পুলিশকে (ডিএমপি) মাস্ক, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে মাস্ক ও পিপিই, রাজধানীর দুস্থ ও নিম্ন আয়ের কয়েক হাজার পরিবারকে খাদ্য সহায়তা এবং প্রতিদিন ইফতার করানো হচ্ছে পুলিশসহ কয়েক হাজার নিম্ন আয়ের মানুষকে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com