ঈদের আগে খুলছে না মৌচাক ও আনারকলি মার্কেট
প্রকাশ : ০৮ মে ২০২০, ২২:৪২
ঈদের আগে খুলছে না মৌচাক ও আনারকলি মার্কেট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঈদের আগের খুলছে না মৌচাক ও আনারকলি মার্কেট। শুক্রবার বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, ‘স্বাস্থ্যবিধি পুরোপুরি মানা সম্ভব না হওয়ায় মৌচাক ও আনারকলি মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মার্কেট কর্তৃপক্ষ।’


মহামারি করোনাভাইরাসের কারণে নিউ মার্কেট ঈদের আগ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। শুক্রবার (৮ মে) বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম (শাহিন)।


সরকার ১০ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দোকান ও শপিংমল খুলে দেয়ার সিদ্ধান্ত নিলেও মহামারি করোনাভাইরাসে আক্রান্ত-মৃতের সংখ্যা উদ্বেগজনক হারে বাড়ায় ব্যবসায়ীরা এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছেন।


এর আগে দেশের অন্যতম সেরা শপিংমল বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স ও যমুনা ফিউচার পার্ক ঈদে না খুলার সিদ্ধান্ত নিয়েছে। এই দুই জায়ান্ট শপিংমলের এমন সিদ্ধান্তের পর নিরাপত্তার স্বার্থে বায়তুল মোকাররম মার্কেটও ঈদের আগ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।


এদিকে, করোনাভাইরাসের মধ্যেও কেনাকাটা করতে আগ্রহী ক্রেতাদের নিজ এলাকার ২ কিলোমিটারের মধ্যের শপিংমলে কেনাকাটার নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।


ডিএমপির আদেশে বলা হয়, ক্রেতারা তাদের নিজ নিজ এলাকার ২ কিলোমিটারের মধ্যে অবস্থিত শপিংমলে ঘোষিত সময়ের মধ্যে কেনাকাটা করতে পারবেন। এক এলাকার ক্রেতা অন্য এলাকায় অবস্থিত শপিংমলে কেনাকাটা বা গমনাগমন করতে পারবেন না।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com