শিরোনাম
শুধু ঢাকায় থাকা শ্রমিকরাই কাজ করতে পারবেন: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২০, ১৯:২১
শুধু ঢাকায় থাকা শ্রমিকরাই কাজ করতে পারবেন: স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে শুধু ঢাকায় অবস্থান করা শ্রমিকরা কাজ করতে পারবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার (২৮ এপ্রিল) সচিবালয়ে বিজিএমইএ ও বিকেএমইএ'র প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে মন্ত্রী এ কথা বলেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকার বাইরে থাকা শ্রমিকদের এখনই ঢাকায় আসতে হবে না। শুধুমাত্র যারা ঢাকা আছেন, তারাই কাজে যোগ দেবেন। তাদের দিয়েই কারখানা চালু করা হচ্ছে।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,বিজিএমইএ ও বিকেএমইএ'র প্রতিনিধিরা আমাদের জানিয়েছেন, তারা কোনো শ্রমিককে ইনভাইট (ঢাকায় আসতে বলেননি) করেননি। এবং তারা ভবিষ্যতেও করবেন না, যে পর্যন্ত পরিস্থিতির উন্নতি না ঘটবে। কাজেই তারা স্পষ্ট করে আমাদের জানিয়ে দিয়েছেন এবং তাদের বেতনের ব্যবস্থা সুনিশ্চিত করেছেন। কাজেই শ্রমিকদের অনাহুত হয়ে ঢাকায় আসার কোনো কারণ নেই।


বিজিএমইএ'র সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, দূরদূরান্ত থেকে কোনো শ্রমিক আনছি না। আনতে চাচ্ছি না। তারপরও বাস্তবতা হলো অনেকে চলে আসছেন। তাদের আমরা ডিসকারেজ করার চেষ্টা করছি।


তিনি বলেন, ঈদে আমরা চাচ্ছি তারা আবার গ্রামে ফিরে না যাক। ছুটিটা আমরা কীভাবে দেব, আমরা আরেকবার বসব ঈদের আগে। ওসব ব্যাপারগুলো একটু শর্টআউট করার জন্য। ৯৭ ভাগ কারাখানায় মার্চের বেতন দেয়া হয়েছে। বাকিদেরও নির্ধারিত সময়ে বেতন দেয়ার নির্দেশ দেয়া হয় সভায়। এ ছাড়া সভায় শ্রমিকদের সুরক্ষা নিশ্চিতসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com