শিরোনাম
শ্রমিকদের জন্য হটলাইন চালু করেছে বিজিএমইএ
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২০, ১৮:৫০
শ্রমিকদের জন্য হটলাইন চালু করেছে বিজিএমইএ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সারা দেশে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ছে।এমন পরিস্থিতিতে কোনো পোশাক শ্রমিক করোনায় আক্রান্ত হলে দ্রুত চকিৎসা দেয়ার জন্য বিশেষ উদ্যোগ নিয়েছে এই খাতের শীর্ষ সংগঠন বিজিএমইএ।


সোমবার (২৬ এপ্রিল) বিজিএমইএ এক বার্তায় জানিয়েছে, করোনায় আক্রান্ত শ্রমিকের তথ্য দেয়ার জন্য চালু করা হয়েছে হটলাইন। পাশাপাশি চারটি অঞ্চল ভাগ করে নজরদারি ব্যবস্থা জোরদার করা হয়েছে।


বিজিএমইএর পক্ষ থেকে বলা হয়েছে, এখন থেকে প্রতিটি কারখানায় একজন স্টাফকে একটি নির্দিষ্ট ফোন নম্বর দিয়ে (বিশেষ করে হটলাইন নম্বর) সার্বক্ষণিক প্রস্তত রাখতে হবে। যাতে করে কারখানার কোনো শ্রমিক-কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হলে সঙ্গে সঙ্গে হটলাইনে জানানে পারেন। বিজিএমইএর হটলাইন নম্বর ০১৭৩০৪৪২২১১, ০৯৬৩৮০১২৩৪৫ এবং হেলথ ইনচার্জ, মোবাইল নম্বর ০১৯১৩৫২৯৮৭৭। কোনো পোশাক শ্রমিক করোনা উপসর্গ দেখা দিলে এসব নম্বরে যোগাযোগ করতে পারবেন।


এ ছাড়া রপ্তাানিমুখী তৈরি পোশাকশিল্পের শ্রমিক-কর্মকর্তা-কর্মচারীদের করোনাভাইরাস থেকে প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিজিএমইএর প্রধান কার্যালয়, বাড়ি- ৭/৭এ, ব্লক-এইচ১, সেক্টর-১৭, উত্তরা, ঢাকা-১২৩০ এর নিচতলায় করোনা কন্ট্রোল রুম খোলা রয়েছে। করোনাভাইরাসের বিষয়ে সমস্যা হলে জোনভিত্তিক ফিল্ড মনিটরদের সঙ্গে কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত নার্স ও ব্রাদারকে যোগাযোগ করতে বলা হয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com