শিরোনাম
নিত্যপণ্য নিয়ে কারসাজি হলে কঠোর ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২০, ২২:৫৯
নিত্যপণ্য নিয়ে কারসাজি হলে কঠোর ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্য যেমন চাল, ডাল, তেল, ছোলা, পেঁয়াজ, রসুন ও আদাসহ সকল পণ্যের পর্যাপ্ত মজুত রয়েছে। এ মজুতের পরিমাণ চাহিদার তুলনায় বেশি। কোনো পণ্যের ঘাটতি হবার সম্ভাবনা বা কারণ নেই। কৃত্রিম উপায়ে কোনো পণ্যের সংকট সৃষ্টির চেষ্টা করা হলে সরকার তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।


বৃহস্পতিবার বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসন্ন পবিত্র রমজান উপলক্ষে এবং বর্তমান কোভডি-১৯ পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের উৎপাদন, মজুত, সরবরাহ ও মূল্য পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে মন্ত্রী এসব কথা বলেন।


বাণিজ্যমন্ত্রী বলেন, পবিত্র রমজান মাসের জন্য সরকারি ও বেসরকারি পর্যায়ে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুদ আগে থেকেই বাড়ানো হয়েছে। দেশীয় উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো দেশের চাহিদার তুলনার অধিকপণ্য উৎপাদন করেছে। আমদানিযোগ্য পণ্য অনেক আগেই পর্যাপ্ত পরিমাণে আমদানি করা হয়েছে। চলমান পরিস্থিতিতে সুষ্ঠু পণ্য পরিবহন এবং আমদানিকৃত পণ্য দ্রুত খালাসের বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কোনো পণ্যেরই সংকট নেই এবং মূল্য বৃদ্ধির সম্ভাবনা বা কারণ নেই। সংশ্লিষ্ট সকলকে আন্তরিকতার সাথে দায়িত্বশীল হয়ে দেশের মানুষের কল্যাণে কাজ করতে হবে। সকল পণ্যও সরবরাহ ও ন্যায্যমূল্য নিশ্চিত করতে গঠিত টাস্কফোর্স এবং বিভিন্ন কমিটিকে আরো তৎপর হয়ে কাজ করতে হবে। বাণিজ্য মন্ত্রণালয় তথা সরকার প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা প্রদান করবে।


সভাটি সঞ্চালনা করেন বাণিজ্য সচিব ড. মোঃ জাফর উদ্দীন। সভায় বাংলাদশে ট্রেড এন্ড ট্যারফি কমিশনের চয়ারম্যান তপন কান্তি ঘোষ, জাতীয় ভোক্তা অধকিার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা-সহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং আমদানিকারক ও পাইকারি বিক্রেতাগণ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com