শিরোনাম
রোজা উপলক্ষে বিএসএফআইসি'র চিনি বিক্রি শুরু
প্রকাশ : ২১ এপ্রিল ২০২০, ২০:৫৯
রোজা উপলক্ষে বিএসএফআইসি'র চিনি বিক্রি শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন পবিত্র রমজান মাসে ভোক্তাদের গুণগত মানসম্পন্ন দেশীয় চিনি পৌঁছে দিতে কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন (বিএসএফআইসি)।


সরকার নির্ধারিত দরে চিনি বিক্রির লক্ষ্যে বিএসএফআইসি'র ১৫টি চিনিকল থেকে প্রতি মে.টন ৬০ হাজার টাকা দরে বস্তাজাত চিনি বিক্রির ব্যবস্থা গ্রহণ করেছে। পাশাপাশি, সংস্থার তালিকাভুক্ত ডিলারদের একই দরে চিনি বরাদ্দ দেয়া হচ্ছে। ঢাকা মহানগরীর সুপার সপগুলোতে প্যাকেটজাত এক কেজি চিনি ৬৫ টাকা দরে সরবরাহ করা হচ্ছে। চিনিশিল্প ভবনের বেজমেন্টেও নির্ধারিত মূল্যে চিনি বিক্রির ব্যবস্থা রাখা হয়েছে। ভোক্তারা যাতে নির্ধারিত মূল্যে চিনি কিনতে পারেন, সেজন্য বিএসএফআইসি বাজারে চিনির দর মনিটরিং করছে।


এছাড়াও করোনার কারণে দেশব্যাপী হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা ব্যাপক বৃদ্ধির প্রেক্ষিতে বিএসএফআইসি' প্রতিষ্ঠান কেরু এন্ড কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড ২৩ মার্চ থেকে কেরুজ হ্যান্ড স্যানিটাইজার বাজারজাত করছে, যা ঢাকাসহ দেশের অন্যান্য জেলায় পাওয়া যাচ্ছে। পাশাপাশি, জৈব সার 'সোনার দানা' ও কেরুজ ভিনেগার ব্যাপক হারে উৎপাদন ও বাজারজাত করা হচ্ছে। চিনিশিল্প ভবনের বেজমেন্টে চিনির পাশাপাশি এ সকল পণ্যও ক্রেতারা কিনতে পারবেন।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com