শিরোনাম
ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী
প্রকাশ : ১৫ এপ্রিল ২০২০, ২০:১৬
ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মুজিববর্ষের এই মহেন্দ্রক্ষণে বাঙালি জাতি একটি দুর্যোগময় ক্রান্তিকাল পার করছে। এই মহামারি করোনা কেড়ে নিচ্ছে বিশ্বের অনেক নিরিহ মানুষের প্রাণ।


এমন সময় সকল ধর্ম বর্ণ নির্বিশেষে মানুষকে নিয়ে চলা বাংলাদেশ নামক নৌকার হাল ধরেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। তার এক নেতৃত্বে নেয়া বিভিন্ন পদক্ষেপের ফলে বাংলাদেশে কোভিড ১৯ এখনো নিয়ন্ত্রণে রয়েছে। তবে সতর্ক না থাকলে তা যেকোনো সময় নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে। তাই এ ব্যাপারে আমাদের সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।


জাতির এইক্রান্তিলগ্নে অন্যান্য জরুরি পেশাজীবী যেমন ডাক্তার, নার্স, আইনশৃঙ্খলা বাহিনীর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে ব্যাংকাররা দেশের অর্থনীতিকে সচল রাখতে নিরলস পরিশ্রম করে যাচ্ছে।


স্বাধীনতা ব্যাংকারস পরিষদ প্রতিষ্ঠালগ্ন থেকেই ব্যাংকারদের কল্যাণে কাজ করে যাচ্ছে।


বিগত ৬ এপ্রিল সংগঠনটি ব্যাংকে নিরাপত্তা প্রদান, সামাজিক দুরত্ব বজায়ে আরো সতর্কতা অবলম্বন, অপেক্ষারত গ্রাহকদের ব্যাংকের বাইরে বসার স্থান করে দেয়া ও সরকারি বেসরকারি ব্যাংকে পেনশন সুবিধা প্রদান সম্বলিত ১১ দাবি পেশ করছিল।


সংগঠনটি গত ৯ এপ্রিল ব্যাংকারদের রাষ্ট্র ঘোষিত জরুরি সেবার তালিকায় অন্তর্ভুক্তি জানিয়েছিল।


তাছাড়া গত সোমবার (১৩ এপ্রিল) সংগঠনের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের জন্য সরকার কর্তৃক প্রণোদনা দানের পাশাপাশি দায়িত্বপালনকারী সকল ব্যাংককর্মীকে তাদের স্ব স্ব কর্মস্থলে যাতায়াতের ব্যবস্থা নির্বিঘ্ন করার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে দাবি জানিয়েছিল। পাশাপাশি কোনো ব্যাংককর্মী করোনা'য় আক্রান্ত হলে নিজ ব্যাংকের খরচে তার চিকিৎসার ব্যবস্থা করার পাশাপাশি ব্যাংকারদের স্বাস্থ্যবীমার আওতায় নিয়ে আসার দাবি জানিয়েছিল। তথাপিও যদি কোনো ব্যাংককর্মী করোনায় আক্রান্ত হয়ে মারা যান তবে ব্যাংকের সাথে তার যাবতীয় দায়-দেনা (বিভিন্ন স্টাফ লোন) মওকুফ করা এবং উক্ত ব্যাংককর্মীর পরিবারের জন্য এককালীন একটি যৌক্তিক প্রণোদনা প্রদানের বিষয়ে বাংলাদেশ ব্যাংক কর্তৃক সার্কুলার জারির আরজি করেছিল।


জাতির জনক বঙ্গবন্ধু শেখ হাসিনার একক নির্দেশনায় বাংলাদেশ ব্যাংক, গত ১১ এপ্রিল ডিওএস সার্কুলার ১৯(১) অনুযায়ী, সকল ব্যাংকারদের অফিসে যাতায়াতের জন্য ব্যবস্থা করতে আদেশ প্রদান করে, বিগত ১২ এপ্রিল, বিআরপিডি সার্কুলার-১৭ এর মাধ্যমে সাধারণ ছুটিকালে কর্মরত ব্যাংকারদের বিশেষ প্রনোদনা ভাতা প্রদান ঘোষণা করে ও পরে ১৫ এপ্রিল, বিআরপিডি সার্কুলার-১৮ এর মাধ্যমে সাধারণ ছুটিকালে কর্মরত ব্যাংকারদের বিশেষ স্বাস্থ্যবীমা ও অনুদান ঘোষণা করে।


ধন্যবাদ দেশরত্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও ব্যাংকারদের অভিভাবক বাংলাদেশ ব্যাংক। ধন্যবাদ সকল ব্যাংকারকে এই দুর্যোগে ক্রান্তিলগ্নে পাশে থাকার জন্য। ভবিষ্যতেও স্বাধীনতা ব্যাংকারস পরিষদ সাধারণ ব্যাংকারদের কল্যাণে কাজ করে যাবে।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com